রানা প্লাজার সোহেল রানার জামিন আবেদন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সোহেল রানা।

walton

ঢাকা: ভবন নির্মাণ সংক্রান্ত দুদকের এক মামলায় রাজধানীর অদূরে সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

php glass

একই সঙ্গে ছয় মাসের মধ্যে এ মামলার বিচার সম্পন্ন করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন। এ মামলায় তার জামিন প্রশ্নে জারি করা রুল ডিসচার্জ (খারিজ) করে মঙ্গলবার (০৯ এপ্রিল) রায় দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ।    

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। সোহেল রানার পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ সাজ্জাদ আলী চৌধুরী।

পরে আমিন উদ্দিন মানিক জানান, ২০১৬ সনের ৯ মে হাইকোর্ট এই মামলায়  তার জামিন কেন দেয়া হবে না- মর্মে রুল দিয়েছিলেন। আজ সেই রুল ডিসচার্জ করে রায় দেন হাইকোর্ট। একই সঙ্গে ছয় মাসের মধ্যে মামলার বিচারকাজ সম্পন্ন করতে বিচারিক আদালতকে নির্দেশ দেন। 

আমিন উদ্দিন মানিক আরও জানান, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন আট তলা রানা প্লাজা ধসে  ১ হাজার ১৩৫ জন শ্রমিকের মৃত্যু হয়। আহত হন কয়েক হাজার। রানা প্লাজার ভবনটি অনিয়মের মাধ্যমে ৬ তলা থেকে ১০ তলা করা হয়। ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে পরের বছরের ১৫ জুন দুদকের উপ-সহকারী পরিচালক এসএম মফিদুল ইসলাম সাভার মডেল থানায় ১৭ জনকে আসামি করে মামলা করেন।  ওই বছরের ১৬ জুলাই ভবন মালিক রানাসহ ১৮ জনের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা ও দণ্ডবিধি ১০৯ ধারায় অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
ইএস/এমএ 

রাজশাহীতে সরকারি ওষুধ পাচারের সময় আটক ১
সাবেক এমপি হান্নানসহ ৮ জনের বিচার শুরুর আদেশ
সোফিয়া গার্ডেন্স
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সোফিয়া গার্ডেন্স

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার
হয়রানি নয়, ৭ দিনে এনআইডি সেবা দিতে নির্দেশ


হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী
বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ
আশুলিয়ায় অটোরিকশার ধাক্কায় নারী নিহত
ভিন্ন স্বাদের চিকেন কাবাব (ভিডিও)
পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসিকে অভিনন্দন ডিএসই’র