শীত একইভাবে বহাল থাকবে কলকাতায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

কলকাতা: শীতে জবুথবু কলকাতাসহ রাজ্যবাসী। উত্তরের যে হাওয়ার দাপট গত বুধবার থেকে বহাল ছিল, তার গতিবেগ কিছুটা কমায় কনকনে ঠান্ডা হাওয়া থেকে সাময়িক স্বস্তি মিলেছে রাজ্যবাসীর। তবে শীতের তীব্রতা রোববারও বহাল আছে। এদিনও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। আবহাওয়া দপ্তরের কর্তা গোকুলচন্দ্র দেবনাথ এই কথা জানিয়েছেন।

তিনি এদিন বলেন, হাওয়ার দাপট কিছুটা কম হলেও রাজ্যে শীত বহাল থাকবে। সব জায়গাতেই সকালের দিকে কুয়াশা থাকবে। বিশেষ করে রাজ্যের উত্তরের জেলা অর্থাৎ তরাই ও ডুয়ার্স অঞ্চলের জেলাগুলিতে সকালের দিকে ঘন কুয়াশা থাকবে। ক’দিন বেলা বাড়লেও রোদের তেজ সেভাবে টের পাওয়া যাবে না।

শনিবারও রাজ্যের পশ্চিমের জেলা অর্থাৎ বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি ছিল। এই জেলাগুলিতে ‘শীতল দিন’ পরিস্থিতি থাকবে বলে জানান গোকুলচন্দ্র দেবনাথ।

আবহাওয়াবিদদের পরিভাষায় শৈত্যপ্রবাহ পরিস্থিতির তুলনায় তাপমাত্রা সামান্য বাড়ার পরও শীত যথেষ্ট অনুভূত হলে তা ‘শীতল দিন’ পরিস্থিতি বলে ধরা হয়। রাজ্যের নদীয়া, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ জেলাতেও ঠান্ডা আগামী ক’দিন ঠান্ডার প্রকোপ থাকবে।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ভিএস/এমএইচএম

Nagad
সাংবাদিক লাবলুকে হারানোর এক বছর
সিলেটে দুই চিকিৎসকসহ করোনায় আক্রান্ত আরো ৭৪ জন
রাজধানীতে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবক নিহত
দুই বন্ধুকে পোড়াচ্ছে এন্ড্রু কিশোরের ফেলে যাওয়া স্মৃতি
ঈদুল আজহাকে কেন্দ্র করে সক্রিয় জালনোট প্রতারক চক্র


সিঙ্গাপুর থেকে ফিরলেন আটকে পড়া ১৬২ বাংলাদেশি
 হেফাজতের বিরুদ্ধে ষড়যন্ত্র বরদাশত করা হবে না: আল্লামা শফী
জার্মান বিনিয়োগকারীদের গুরুত্বপূর্ণ গন্তব্য হবে বাংলাদেশ
স্বাস্থ্যসুরক্ষায় ডিআরইউর নতুন সংযোজন অক্সিজেন কনসেনট্রেটর
নোয়াখালীতে করোনায় আরো একজনের মৃত্যু, মোট ৫৩