ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

ভারত

ফের কংগ্রেস সভাপতি হতে পারেন রাহুল গান্ধী!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
ফের কংগ্রেস সভাপতি হতে পারেন রাহুল গান্ধী!

কলকাতা: ভারতে সর্বশেষ লোকসভা ভোটের ফলাফল খারাপ হয়েছে কংগ্রেসের। তাই রাহুল গান্ধী নিজেকে দলের সভাপতি বলে যোগ্য মনে করেননি। স্বেচ্ছায় সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছিলেন। এরপর চলতি বছরের আগস্টে এই পদে অস্থায়ী রূপে সভাপতি হিসেবে সোনিয়া গান্ধী আসেন। কিন্তু শোনা যাচ্ছে, দলের ইচ্ছাতেই ফের সভাপতির দায়িত্ব নিতে পারেন সোনিয়াপুত্র রাহুল গান্ধী।

এনিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ ভাগেল ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের মতো কংগ্রেসের শীর্ষ নেতারাসহ দলের অনেকেই রাহুলকেই তাদের যোগ্য নেতা বলে মনে করছেন। এই পদে রাহুলকে ফেরাতে দলের মধ্যে লড়াইও চলছে।

রাহুলপন্থিদের বিশ্বাস রাহুলই পারেন মোদী সরকারের অবসান ঘটাতে। এক সংবাদমাধ্যমে বলা হয়েছে, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় শনিবার কংগ্রেসের ‘ভারত বাঁচাও‌ সমাবেশ’ হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হয়েছে। কারণ সোনিয়া গান্ধী চাইছেন রাহুল এই সমাবেশের নেতৃত্ব দিক। রাহুলপন্থি কংগ্রেস সদস্যরাও চাইছেন রাহুল ফিরে আসুক।

রাহুল গান্ধী ও বোন প্রিয়াঙ্কার ম্যাজিক কেমিস্ট্রিতে যথেষ্ট ভিড় হয়েছিল ভোটের সময় মিটিং মিছিলে। তা কংগ্রেস সমর্থকদের মানসিকভাবে যথেষ্ট উদ্বুদ্ধ করেছিল। পাশাপশি বোন ও মা সোনিয়াও চাইছেল গান্ধী পরিবার থেকেই রাহুলই ধরুক কংগ্রেসের হাল। সব বিষয়ই কানে গেছে রাহুল গান্ধীর। এখন তার উত্তরের অপেক্ষা।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
ভিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa