php glass

ভিক্টোরিয়ায় ঘুরতে গিয়ে বজ্রপাতে আহত ৬ বাংলাদেশি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হঠাৎ বৃষ্টিতে যানজট দেখা দেয় কলকাতায়। ছবি: সংগৃহীত

walton

কলকাতা: ভারতের কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল উদ্যানে বজ্রপাতে একজন নিহত ও ১৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ছয়জন বাংলাদেশি রয়েছেন।

শুক্রবার (১৬ আগস্ট) এ ঘটনা ঘটে। বজ্রপাতে আহতদের কলকাতার পিজি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, বজ্রপাতের ঘটনায় স্থানীয় সময় বিকেল পৌনে ৪টায় প্রাণ হারান দমদম এলাকার বাসিন্দা সুবির পাল (৩৪)। স্ত্রীর জন্মদিনে পরিবার নিয়ে ভিক্টোরিয়ায় ঘুরতে এসেছিলেন তিনি। এ ঘটনায় তার স্ত্রী-শিশুও আহত হয়েছেন।

পুলিশ জানায়, এ ঘটনায় আহত ছয় বাংলাদেশি হলেন- যশোরের দীপক কুমার বিশ্বাসের স্ত্রী কাকলি রানী (৪৫) এবং তার দুই সন্তান অবন্তী বিশ্বাস (০৮) ও বৃতি বিশ্বাস (১৬), খুলনা সদরের জয়ন্তী রানি সরকার (৫৩), নারায়ণগঞ্জের ফতুল্লার কাজী জহিরউদ্দিন মিঠুর দুই সন্তান কাজী ইয়াজউদ্দিন মাহিন (০৮) ও কাজী মিরাজুদ্দিন আরবি (০৬)।

১৫ আগস্ট (বৃহস্পতিবার) ছিল ভারতের স্বাধীনতা দিবস। শুক্রবারও বিশেষ এ দিবসের আমেজ ছিল কলকাতায়। ফলে বহু মানুষই পরিবার-পরিজন নিয়ে বাইরে ঘুরতে বের হয়েছেন। যার ধারাবাহিকতায় যথেষ্ট ভিড় ছিল ভিক্টোরিয়ায় মেমোরিয়ালেও। 

অন্যদিকে ঈদের ছুটিতে কলকাতায় বেড়াতে এসেছেন বহু বাংলাদেশিও। যারা ভিক্টোরিয়া মেমোরিয়াল উদ্যানে ঘুরতে এসেছিলেন। শুক্রবার হঠাৎই বৃষ্টি শুরু হওয়ায় খোলা উদ্যানের গাছের নিচেই শিশুসহ পরিবারের সদস্যদের নিয়ে আশ্রয় নেন অনেকে। তখনই বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে। 

এদিকে শুক্রবার দুপুরের পর থেকে শুরু হওয়া টানা কয়েক ঘণ্টার ভারী বর্ষণে প্লাবিত হয়ে যায় কলকাতার অনেক এলাকাই। বিশেষ করে কলকাতার নিচু এলাকাগুলো। এতে পুরো শহরজুড়েই দেখা দেয় যানজট। 

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শুক্রবার দুপুর থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১০২ মিলিমিটার। এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনরাও ইতোমধ্যে চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়তে শুরু করেছেন। 

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৯
ভিএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: কলকাতা
দুদ‌কের মামলায় সম্রাট রিমা‌ন্ডে
রাজধানীর আদাবরে বালিশচাপা দিয়ে গৃহবধূকে হত্যা
‘বিএনপি-জামায়াত একই বৃন্তে গাঁথা সাম্প্রদায়িক শক্তি’
নিজের পায়ে নিজেই কুড়াল মারলেন অজি পেসার প্যাটিনসন
শাহ মখদুমে ল্যান্ডিংয়ের সময় নভোএয়ারের চাকা পাংচার


গৃহবধূকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ সাবেক স্বামীর বিরুদ্ধে
নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
‘আমাদের সড়ক ইউরোপের রাস্তাকেও হার মানাবে’
সরকারের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণে পেঁয়াজের দাম ঊর্ধ্বগতি
‘প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই’