php glass

কলকাতাবাসীর ‘নখদর্পণে’ বিশ্বকাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতাবাসীর ‘নখদর্পণে’ বিশ্বকাপ

walton

কলকাতা: ক্রিকেট বিশ্বকাপ বলে কথা। কলকাতাও কাঁপছে সেই জ্বরে। তাই এখন কলকাতায় সবশেষ ট্রেন্ড ‘নখদর্পণে বিশ্বকাপ’। ইংল্যান্ডের মাঠে শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সাজতে শুরু করেছে কলকাতাও নতুন সাজে। সেই সাজের নবতম সংযোজন নেল আর্ট। নখের রাজ্যে ক্রিকেট দুনিয়াকে এনে ফেলছেন কলকাতার তরুণী থেকে গৃহবধূ।

ক্রিকেটের বিশ্বযুদ্ধ জমে উঠেছে। চার-ছয়ের যুদ্ধে টেক্কা চলছে প্রতিপক্ষের। বিরাট, সাকিব, গেইলদের লড়াইয়ে একটু একটু করে পারদ চড়ছে। আর সেই চড়া পারদের উষ্ণ হাওয়ায় ক্রিকেট যুদ্ধে গা ভাসিয়েছে কলকাতা।

নিত্যদিন শহর ভিন্ন রং নিচ্ছে। কখনও সেই রঙে রঙিন হচ্ছে কলকাতার দেওয়াল আবার কখন বিউটি পার্লারে ক্রিকেটের রঙে রঙিন হচ্ছে হাতের নখ।

দক্ষিণ কলকাতা লেকভিউ রোডের একটি বিউটি পার্লারে নেল আর্টের এমনই আয়োজন করা হয়েছে সব বয়সী ক্রিকেটপ্রেমীদের জন্য। সেখানে বিশ্বকাপকে ঘিরে চলছে নতুন ফ্যাশন। নেল আর্টে ফুটে উঠছে ক্রিকেটের খুঁটিনাটি।

ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এক এক করে সব দেশের পতাকা ফুটে উঠছে নখে। শুধু ফরমায়েশের অপেক্ষা। বলা ভালো, এখন নখের ডগায় ক্রিকেট বিশ্বকাপ। নেল আর্টের টানে পার্লারে ভিড় নানা বয়সীদের। মাঠে এবং মাঠের বাইরে কঠিন প্রতিদ্বন্দ্বিতা থাকলেও নখে পাশাপাশি ভারত, বাংলাদেশ। অস্ট্রেলিয়া,পাকিস্তান।

নখের উপর কতদিন থাকবে এই শিল্প? কতই বা খসবে পকেট থেকে? শিল্পীরা জানাচ্ছেন, নখের উপর এই কারিগরি থাকবে কমবেশি একমাস। আর নখ প্রতি খরচ পড়বে দেড়শো রুপি।

কে জিতবে বিশ্বকাপ, এই উত্তর আপাতত জানা নেই কারোর, তবে স্বীকার করতেই হবে বাঙালি এখন বিশ্বকাপের মজে। সেই ট্রেন্ডের ফ্যাশন ফুটে উঠছে নখদর্পণে!

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জুন ১০, ২০১৯
ভিএস/এএটি

রেলের ১ লাখ হাজার কোটি টাকার জমি বেদখল
কাপ্তাই হ্রদে সেকেন্ডে ছাড়া হচ্ছে ৩৩ হাজার কিউসেক পানি
এইচএসসির ফল জানা যাবে যেভাবে
সিরাজগঞ্জ চরাঞ্চলের সাড়ে ৯০০ গ্রাম প্লাবিত
কুড়িগ্রামে পানিবন্দি সাড়ে ৩ লাখ মানুষ


মেঘনার ভাঙন রোধে ১৬ কিলোমিটার বাঁধ হবে
বন্যাকবলিতদের জন্য রেডক্রিসেন্টের বিশেষ সহায়তা
অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বিরোধীদল দরকার
তৃণমূল থেকে দলকে সুসংগঠিত করার নির্দেশ আ’লীগ নেতাদের 
শ্রীপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু