php glass

ঈদ জামাতে হাজির হয়ে সম্প্রীতির বার্তা দিলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদ জামাতে হাজির হয়ে শান্তি ও সম্প্রীতির কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি: বাংলানিউজ

walton

কলকাতা: সারাদেশের সঙ্গে কলকাতায়ও যথাযথভাবে উদযাপন হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। ধর্মপ্রাণ মুসলমানদের সঙ্গে উৎসবে মেতেছে অন্য ধর্মের মানুষও। ফলে গোটা কলকাতায় একটি উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

বুধবার (০৫ জুন) স্থানীয় সময় সকাল ৯টায় কলকাতার সবচেয়ে বড় ইদের জামাত অনুষ্ঠিত হয় সেনাবাহিনী নিয়ন্ত্রিত রেড রোডে। প্রতিবছরের মতো রেড রোডের ঈদের নামাজে হাজির হয়েছিল কলকাতা এবং কলকাতা সংলগ্ন এলাকার লাখো মুসল্লি। একইসঙ্গে প্রতিবারের মতো নামাজ শেষ হওয়ার পর মুসল্লিদের শুভেচ্ছা জানাতে রেড রোডের জামাতে হাজির হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসময় মুখ্যমন্ত্রী রাজ্যে ধর্মীয় সম্প্রীতি এবং শান্তির বার্তা দেন।

মুসলিম উম্মাহর উদ্দেশ্যে বক্তৃতায় তিনি বলেন, আপনারা বাংলাকে আশীর্বাদ করেছেন, সহযোগিতা করেছেন। আপনাদের কৃতজ্ঞতা জানাই। এছাড়া আমরা একসঙ্গে ছিলাম, আছি, থাকবো। সমস্যা হলে একসঙ্গে রুখবো।

এসময় মুখ্যমন্ত্রীর সঙ্গে খুশির ঈদ জমায়েতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী জাভেদ খান, বিধায়ক ইদ্রিস আলিসহ অন্যান্য প্রশাসনিক এবং রাজনৈতিক ব্যক্তিরা।

এর আগে ঈদ উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুকে বলেন, সবাইকে জানাই খুশির ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার, উৎসব সবার। আসুন, বৈচিত্র্যের মধ্যে ঐক্যের এই ধারা বজায় রাখি। একতাই সম্প্রীতি- এটাই হোক আমাদের মন্ত্র।

কলকাতার সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের অন্যান্য জেলাতেও ঈদ উদযাপন করছে মুসলিম উম্মাহ। এছাড়া ভারতের প্রতিটি রাজ্যে যথাযথভাবে ঈদ উদযাপন করা হচ্ছে।

এদিকে, কলকাতার রেড রোড ছাড়াও বড় দু’টি ঈদ জামাত হয়েছে পাকসারকাস ও নাখোদা মসজিদ সংলগ্ন রোডে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
বিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: কলকাতা ভারত
কেন্দুয়ায় মোটরসাইকেলের ধাক্কায় নারীর মৃত্যু
কাভার্ডভ্যান চাপায় নিহত সার্জেন্ট কিবরিয়ার বাসায় চুরি
কাবুল বিশ্ববিদ্যালয়ের গেটে বিস্ফোরণে নিহত ৬
শিশু সায়মার ধর্ষক-হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
ভূঞাপুর-তারাকান্দি বাঁধ মেরামতে সেনাবাহিনী


গোবিন্দগঞ্জে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু
আসছে টম ক্রুজের ‘টপ গান: মেভরিক’ 
স্পেস ইনোভেশন সামিট-২০১৯ শুরু
৩০০ জনকে বাঁচিয়ে মার্কিন পুরস্কার পেলেন নাইজেরীয় ইমাম
নাটোরে পিকআপ ভ্যানের ধাক্কায় নছিমনচালক নিহত