php glass

মমতার নতুন নামকরণ করলেন বাবুল সুপ্রিয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাবুল সুপ্রিয়

walton

কলকাতা: ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে নেতা-নেত্রীরা একে অপরকে বিচিত্র নামকরণে সম্বোধন করছেন। এটা যেন একটা ট্রেন্ডে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে, মমতা জনসভা থেকে ‘এক্সপায়রি বাবু’ বলে সম্বোধন করছেন।

অন্যদিকে রাজ্যে এসে মোদী মুখ্যমন্ত্রীকে ‘স্পিড ব্রেকার’ দিদি বলে ডাকছেন।

এবার মঙ্গলবার (৭ মে) রাজ্যের পুরুলিয়া জেলায় একদলীয় জনসভা থেকে বিজেপি নেতা তথা সঙ্গীতশিল্পী বাবুল সুপ্রিয়, মুখ্যমন্ত্রীকে ‘নিষ্ঠুর ব্যানার্জি’ বলে অভিহিত করেন।

বিচিত্র নামকরণের কারণে বিজেপি নেতা বাবুল সুপ্রিয় বলেন, মমতা ব্যনার্জী (বন্দোপাধ্যায়) নামটাই মিথ্যা। ওই নামে মধ্যে কোনো মমতা নেই। আছে শুধু নিষ্ঠুরতা। তাই তার নাম নিষ্ঠুর ব্যানার্জি হলেই ভাল হতো।

এছাড়া ওই জনসভা থেকে বাবুল বলেন, সাধারণভাবে ‘দিদি’ মানেই বাড়তি ভালবাসা। কিন্তু দিদির সংজ্ঞাই বদলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকৃত দিদির অর্থ রাজ্যে ফেরত আনতে বিজেপিকে পশ্চিমবঙ্গে জেতাতে হবে।

রাজ্যের রাজনৈতিক মহলে দুইপক্ষ বিরোধী হলেও বাবুল-মমতার সম্পর্ক ছিল যথেষ্ট ভালো। এমনও দিন গেছে বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র গাড়ি পথে খারাপ দেখে মমতা, মুখ্যমন্ত্রীর প্রটোকল ভেঙে তাকে নিজের গাড়িতে তোলেন। এমনকি পথে দু’জনে ভিক্টোরিয়রা সামনে ঝালমুড়ি কিনেও খেয়েছিলেন।

তখন মোদী-মমতার এতটা সংঘাত ছিল না। এরমাঝে গঙ্গা দিয়ে অনেক পানি গড়িয়েছে। বর্তমানে মোদী বনাম মমতার লড়াই সাপে-নেহুলে। তবে মমতার নতুন নামকরন নিষ্ঠুর ব্যানার্জি দিয়েই থেমে থাকেননি বাবুল সুপ্রিয়। মমতার ডাকে বিরোধী আঞ্চলিক দলের জোটকে চোরেদের জোটও বলেন। এই জোটে ভারতের সব দুর্নীতিবাজ নেতারা রয়েছেন বলেও অভিযোগ করেন বাবুল।

এই জোটে অখিলেশ যাদব, মায়াবতী, চন্দ্রবাবু নাইডু, কেজরিওয়ালেরসহ ২৩জন ভিভিআইপি নেতারা রয়েছেন। যারা মোদীকে ফেলতে একজোট হয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৩০ঘণ্টা, মে ০৮, ২০১৯
ভিএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: কলকাতা
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার
রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি


ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন