php glass

ফণী: কলকাতা বিমানবন্দর বন্ধ বিকেল থেকেই

ভাস্কর সরদার, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর

walton

ঢাকা: ফণীর ছোবল মোকাবিলা করতে আগেভাগেই একটা নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর (এনএসসিবিআই)। এবার আরও বাড়ানো হয়েছে বিমানবন্দরটিতে প্লেন ওঠা-নামা বন্ধ রাখার সময়।

এক দফা সময় পরিবর্তনের পর বিমানবন্দরটিতে শুক্রবার (০৩ মে) বিকেল ৩টা থেকে শনিবার (০৪ মে) সকাল ৮টা পর্যন্ত প্লেন ওঠা-নামা বন্ধ থাকবে।

শুক্রবার সকাল থেকে পশ্চিমবঙ্গে ফণীর প্রভাব বেড়ে যাওয়া এবং পার্শ্ববর্তী রাজ্য উড়িষ্যায় ঘূর্ণিঝড়টির ভয়াবহ তাণ্ডব দেখে কলকাতা বিমানবন্দরে প্লেন চলাচল বন্ধ রাখার সময় বাড়ায় কর্তৃপক্ষ। বাতিল করে দেয় বিমানবন্দরটির প্রায় ২০০ ফ্লাইট।

এর আগে বৃহস্পতিবার (০২ মে) রাতে ভারতীয় অ্যাভিয়েশন রেগুলেটর ডিজিসিএ ঘোষণা দিয়েছিল, শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে শনিবার (০৪ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত বিমানবন্দরটিতে থাকা সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার মধ্যরাত থেকে উড়িষ্যার (বিজু পাটনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর) ভুবনেশ্বর বিমানবন্দরেও প্লেন ওঠা-নামা বন্ধ রাখা হয়েছে। বাতিল করা হয়েছে বেশ কতোগুলো ফ্লাইট।

ডিজিসিএ’র এক উপদেষ্টা জানিয়েছেন, নিরাপত্তার জন্য অগ্রিম এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবহাওয়া অনুকূলে আসলে বা ইতিবাচক কোনো সংকেত পেলে পরেই এসব এলাকায় আবার ফ্লাইট চালু হবে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মে ০৩, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: কলকাতা ভারত ফণী
এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ