পাকিস্তানি এফ১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত, দাবি ভারতের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

কলকাতা: ভারতের আকাশসীমায় পাকিস্তানের এফ১৬ যুদ্ধবিমানের উপস্থিতির খবর পাওয়া গিয়েছিলো বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে। পাকিস্তানি যুদ্ধবিমান দেখতে পেয়েই সেটাকে লক্ষ্য করে গুলি করেন ভারতীয় সেনারা।

php glass

পাকিস্তানি যুদ্ধবিমান ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের পুনচ ও নওশেরা নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে বলে জানায় সংবাদসংস্থা পিটিআই।

ভারতের তরফে পাকিস্তানের ওই যুদ্ধবিমানকে ফিরে যাওয়ার সংকেত দেওয়া হয়, ফিরে না যাওয়ায় যুদ্ধবিমানটিকে লক্ষ্য করে গুলি চালান ভারতীয় সেনারা। এরপর বাধ্য হয়ে পাকিস্তানি যুদ্ধবিমানটি ফিরে যাওয়ার বোমা ফেলে। তবে ভারতীয় সেনাদের গুলির তীব্রতায় যুদ্ধবিমানটি ভারতের সীমানা পেরোতে পারেনি বলে দাবি ভারতীয় সেনাদের। তাদের দাবি, এফ১৬ যুদ্ধবিমানটি ভেঙে পড়েছে ভারতীয় সীমানায়।

যুদ্ধবিমানের পাইলট প্যারাশুট দিয়ে ভারতীয় সীমানার কোনো একটি গ্রামে নেমে গেছেন বলে দাবি করেছে ভারতীয় সশস্ত্র বাহিনী। পাকিস্তানি পাইলটের সন্ধানে আশপাশের এলাকায় সেনা তল্লাশি চলছে।

এরপরই ভারতীয় বিমান বাহিনীর বিমানঘাঁটিগুলিকে সতর্ক করা হয়েছে, জারি হয়েছে রেড অ্যালার্ট। ধারণা করা হচ্ছে, ভারতের এয়ার স্ট্রাইকের জবাবের পরিকল্পনা করছে পাকিস্তান। ঘটনার পর ভারত কাশ্মীরের আকাশে সব ধরনের প্লেন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রের দাবি।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
ভিএস/এমজেএফ

কিরগিজস্তানকে হারিয়ে গ্রুপ সেরা বাংলাদেশের মেয়েরা
ড. কামাল নাটক করেছেন, দলই করব না: পথিক
বিএনপি দল হিসেবে টিকবে, প্রশ্ন শেখ হাসিনার
সাগরে নিম্নচাপ, রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে
নেত্রকোণায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু


আলিয়ার উড়ন্ত যোগাভ্যাস
বৌ-ভাত খাওয়া হলো না শিশু মুনতাহার!
ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা: পলক
ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা আমার স্বপ্ন ছিল: জাহানারা
দুর্নীতির কারণে গড়াই নদী পুনরুদ্ধার প্রকল্প স্থগিত