মেঘাচ্ছন্ন আকাশ, কলকাতায় বিদায় নিচ্ছে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ

walton

কলকাতা: সকাল থেকেই মেঘাচ্ছন্ন কলকাতার আকাশ, রাজ্যের কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তুলনামূলক বেশি বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গের উত্তরের জেলাগুলোতে। আর রাজ্যের কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সে সঙ্গে আকাশের গুমোটভাবও থাকবে।

php glass

পশ্চিমা বায়ুর প্রভাবে গত কয়েকদিন ধরে উত্তর ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টিপাত হয়েছে। সে প্রভাব ঝাড়খণ্ড, বিহার, পশ্চিমবঙ্গেও পড়তে পারে। হিমালয় সংলগ্ন রাজ্যের উত্তরদিকে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সে কারণে সেখানে বেশি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

তবে রোববার (১৭ ফেব্রুয়ারি) নাগাদ আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন আবহাওয়া দফতরের ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

শীত এখন বিদায়ের পথে। তাপমাত্রাও বাড়তে শুরু করেছে। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। বেলা বাড়লেই শীতের আমেজ থাকছে না। ভোরের দিকে এবং সূর্যাস্তের পর কিছুটা হলেও শীতের আমেজ মিলছে।

এদিকে শনিবার (ফেব্রুয়ারি) আকাশ মেঘাচ্ছন্ন থাকার কারণে দিনের তাপমাত্রা কিছুটা কম। তবে সর্বনিম্ন তাপমাত্রা বাড়ছে। এবারের ঘূর্ণাবর্ত কেটে যাওয়ার পর সপ্তাহ না ঘুরতেই কাশ্মীর, হিমাচল প্রদেশে ফের আরেকটি ঝড় আসছে। যার প্রভাব পশ্চিমবঙ্গ পর্যন্ত আসতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ফলে এখন আর উত্তরে হাওয়া নতুন করে সক্রিয় হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
ভিএস/জেডএস

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু
জায়ানের মরদেহ আসবে মঙ্গলবার
অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার
স্বামী-স্ত্রীর ঝগড়া থামাতে গিয়ে সংঘর্ষ, আহত ১১
রোহিঙ্গা সংকট: সম্মিলিত সব ধরনের উদ্যোগ চায় ব্রুনেই


মহাদেবপুরে পাহারাদারের মরদেহ উদ্ধার
আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ
নালিতাবাড়ীতে নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
ভিটে ছাড়লেন বৃদ্ধ নিরঞ্জন, নেপথ্যে সাত ভূমিদস্যু
নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে বরিশালে মানববন্ধন