হালকা শীতের আমেজে বড় দিনের আবহ কলকাতায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বড়দিন উপলক্ষে শহরে আলোর ঝরনা

walton

পার্ক স্ট্রিট নিজেকে সাজিয়ে নিয়েছে আলোর ঝরনায়, বেকারির গরম ওভেন থেকে ঘণ্টায় ঘণ্টায় বার হচ্ছে ধূমায়িত কেকের ট্রে। সাস্তাক্লজ কয়েকদিন আগেই এসে গেছেন কলকাতায়। আর তার দেখা পাওয়া মাত্রই বড়দিনের আবহ শুরু হয়ে গেছে কলকাতায়।

php glass

কলকাতা: পার্ক স্ট্রিট নিজেকে সাজিয়ে নিয়েছে আলোর ঝরনায়, বেকারির গরম ওভেন থেকে ঘণ্টায় ঘণ্টায় বার হচ্ছে ধূমায়িত কেকের ট্রে। সাস্তাক্লজ কয়েকদিন আগেই এসে গেছেন কলকাতায়। আর তার দেখা পাওয়া মাত্রই বড়দিনের আবহ শুরু হয়ে গেছে কলকাতায়।

এদিকে, শহরের গড় তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে ঘোরাফেরা করছে। বড়দিন এগিয়ে এলেও হাড় কাঁপানো শীতের দেখা নেই কলকাতায়। তবে বড় দিনের সময় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছে নেমে আসবে বলে আশা করছেন কলকাতাবাসী।

বড়দিন উপলক্ষে পশ্চিমবঙ্গের বিদ্যালয় ও কলেজগুলোতে ছুটি চলছে। ভিক্টোরিয়া মেমোরিয়াল, চিড়িয়াখানাসহ বিভিন্ন প্রমোদ উদ্যানের গেটে লম্বা লাইন দেখে বোঝা যাচ্ছে ছুটির আমেজ ছড়িয়ে পড়েছে গোটা কলকাতায়।
 
বাজারে এসে গেছে কেকের পসরা। ধীরে ধীরে কেকের দামে বাড়ছে উত্তাপ। চিরাচরিত কেকের সঙ্গে এবার বাজারে চাহিদার তুঙ্গে ছানার কেক।

বিভিন্ন হোটেল রেস্তরাঁতে ‘কেক মিক্সিং’র অনুষ্ঠান হচ্ছে। গোটা কলকাতা ঘুরে ধীরে ধীরে কার্নিভালের রূপ নিতে চলেছে তিলোত্তমা কলকতা। অপেক্ষা শুধু রোববার (২৫ ডিসেম্বর) মাহেন্দ্রক্ষণটির।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
এসএস/এসআরএস/এমজেএফ

চবিতে আইটি পার্ক স্থাপন করবে হাইটেক পার্ক
পাবনায় আধুনিক কৃষি প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা
পূর্বধলা, কটিয়াদী, মঠবাড়িয়াসহ ৫ উপজেলার ভোট ১৮ জুন
খালেদার সুচিকিৎসা ও মুক্তি দাবিতে ব‌রিশা‌লে মানববন্ধন
হোল্ডিং ট্যাক্স নিয়ে উদ্বেগ হওয়ার কিছু নেই: বিসিসি মেয়র


কুতুবদিয়া উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে ভোট ১৩ জুন
ববি শিক্ষার্থীকে কুপিয়ে জখম, থানায় মামলা
কৃষকের কাছে গিয়ে ধান কিনলেন রাজশাহীর ডিসি
দুর্গম পাহাড়েও শিক্ষার আলো ছড়িয়ে পড়েছে: শিক্ষামন্ত্রী
সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন