‘অর্থনীতিকে বেলাইন করেছে নোট বাতিলের সিদ্ধান্ত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাতিলের ঠিক এক মাসের মাথায় নোট বাতিলের সিদ্ধান্তের সমালোচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী তার নৈতিক অধিকার হারিয়েছেন বলেও দাবি করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

php glass

কলকাতা: বাতিলের ঠিক এক মাসের মাথায় নোট বাতিলের সিদ্ধান্তের সমালোচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী তার নৈতিক অধিকার হারিয়েছেন বলেও দাবি করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন নবান্নে বসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন এই সিদ্ধান্ত ভারতের অর্থনীতির চূড়ান্ত ক্ষতি করেছে।

সাংবাদিকদের মুখোমুখি হবার আগে ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট লেখেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই দীর্ঘ পোস্টে তিনি বলেন সাধারণ মানুষ চূড়ান্ত দুরাবস্থায় পড়েছে। আগামী দিনে অর্থনীতি আরও ক্ষতিগ্রস্ত হবে বলে তিনি দাবি করেন।

তিনি সরাসরি একাধিক প্রশ্ন তোলেন। তিনি জানতে চান কারা এই সিদ্ধান্তের ফলে লাভবান হোল? তিনি বলেন কেন এই সিদ্ধান্ত নেওয়া হোল এই কথা প্রধানমন্ত্রীকে জানাতে হবে? কেন এক মাসেও নোট পরিস্থিতি স্বাভাবিক হোল না, তার জবাব দিতে হবে।

তিনি বলেন, দেশের পরিস্থিতি এক মাসে অনেকটাই খারাপ হয়েছে। তিনি দাবি করেন এই সময়ের মধ্যে প্রচুর মানুষ বেকার হয়েছেন। অনেক ব্যবসায়ীর মধ্যে দেশ থেকে চলে যাবার প্রবণতা তৈরি হয়েছে বলেও তিনি দাবি করেন।

এদিকে নোট সমস্যা নিয়ে পশ্চিমবঙ্গসহ ভারতের সাধারণ মানুষ এখনও জেরবার হচ্ছে। অবস্থা কিছুটা স্বাভাবিক হলেও সমস্যা এখন যথেষ্ট পরিমাণে বজায় আছে।

এটিএমগুলোতে নোটের অভাব থাকার সঙ্গে সঙ্গে ব্যাঙ্কগুলিতেও নোটের সমস্যা আছে বলে জানতে পারা যাচ্ছে। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে সে কথা বলতে পারছেন না সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
এসএস/আরআই

৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো পেরু
ধানের দামের প্রভাব পাইকারি বস্ত্রের বাজারেও!
খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে: তথ্যমন্ত্রী
নান্দাইলে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
খুলনায় ঈদ পোশাকে গলাকাটা দাম!


শ্রীলঙ্কা থেকে আইএসের নৌকা যাত্রার খবরে কেরালায় সতকর্তা
ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: কাদের
ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল
সাদুল্যাপুরে কাপড় ব্যবসায়ীকে গুলি করে হত্যা
ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু