php glass

অর্থমন্ত্রী-বাবা প্রচারে এলেন হেলিকপ্টারে, ছেলের খরচ ৫ হাজার ৮ রুপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অর্থমন্ত্রী-বাবার ‘পথ-খরচ’ কখনও কি দিয়েছেন ছেলে অভিজিৎ মুখার্জি? উত্তরটা হবে ‘না’। কিন্তু এবার সেটাই দিতে হল। যতই হোক না বাবা-ছেলের সর্ম্পক। নির্বাচন কমিশনের (ইসি) কাছে তারা তো প্রার্থী আর নেতা।

কলকাতা: অর্থমন্ত্রী-বাবার ‘পথ-খরচ’ কখনও কি দিয়েছেন ছেলে অভিজিৎ মুখার্জি? উত্তরটা হবে ‘না’। কিন্তু এবার সেটাই দিতে হল। যতই হোক না বাবা-ছেলের সর্ম্পক। নির্বাচন কমিশনের (ইসি) কাছে তারা তো প্রার্থী আর নেতা।

হেলিকপ্টারে কলকাতা থেকে ছেলের প্রচারে এলেন অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি। এজন্য বানাতে হল হেলিপ্যাড। আর তার জন্য খরচ হিসাবে নগদ ৫ হজার ৮ রুপি ইসির কাছে জমা করলেন অভিজিৎ মুখার্জি।

যদিও হেলিকপ্টারের ভাড়া তাকে দিতে হয়নি। কিন্তু কংগ্রেস হাইকমান্ডের নির্দেশে প্রণব মুখার্জির প্রচারের সব খরচই বহন করতে হচ্ছে নলহাটি কেন্দ্রের প্রার্থী এই প্রার্থীকে।

সোমবার দু’দিনের জন্য ছেলের কেন্দ্র নলহাটিতে প্রচারে এসেছেন অর্থমন্ত্রী। রোববার হেলিপ্যাডটি তৈরি করেছিলেন রাজ্যের পূর্ত দপ্তর। হেলিপ্যাডটি তৈরি করতে ইসির নির্দেশে তা দিয়েছেন অভিজিতের এজেন্ট তরুণ ঘোষ।

ইসির নতুন নিয়মে এবার হেলিকপ্টারে চড়ে কোনও নেতা যদি প্রার্থীর সমর্থনে প্রচার চালান তবে হেলিকপ্টারের ভাড়া বাদে আর সব খরচ প্রার্থীকে করতে হবে।

এর ফলে প্রণব মুখার্জি ছেলের হয়ে যে ৪টি জনসভা করেন, সোমবার হরিদাসপুর, বাউটিয়া, ও পাইকপাড়াতে তার স্টেজের খরচ থেকে অন্য সব খরচই ছেলের খরচার সঙ্গে যুক্ত হয়েছে।

এমনকি আজ মঙ্গলবার হুড খোলা জিপে অর্থমন্ত্রী যে প্রচার চালান তারও খরচ অভিজিৎকে বহন করতে হয়।

কংগ্রেস সূত্রের খবর, সোমবার তিনি বিকেল সাড়ে ৩টায় হরিদাসপুর, ৫টায় বাউটিয়া, সন্ধ্যা ৭টায় বানিওর  ও রাতে পাউকপাড়া গ্রামে জনসভা করেন।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় দু’ঘণ্টা নলহাটি শহরে রোড শো করে যাএবন কুরুগ্রাম ও বড়লা গ্রামে প্রচার চালান। এরপর দুপুরেই আবার হেলিকপ্টারে চড়ে মুর্শিদাবাদে ভোট প্রচারে যান তিনি।

উল্লেখ্য, এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে মমতা ব্যানার্জি ও প্রণব মুখার্জি ভোটের প্রচারের কাজে হেলিকপ্টার ব্যবহার করছেন।

বামফ্রন্টের নেতারা অবশ্য প্রচারের জন্য হেলিকপ্টার ব্যবহার করছেন না।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১১

দুই হাত হারানো ক্রিকেটভক্ত রইসের মাসিক আয় ১৫ হাজার
দেশে ভ্রমণে আগ্রহ বাড়ছে নারীদের
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা


ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস