php glass

জোটের বিরুদ্ধে দাঁড়ালে শাস্তি পেতে হবে: প্রণব মুখার্জি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কংগ্রেস-তৃণমূল জোটের বিরুদ্ধে দাঁড়ালে শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন ভারতের অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি।

কলকাতা: কংগ্রেস-তৃণমূল জোটের বিরুদ্ধে দাঁড়ালে শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন ভারতের অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি।

বিধানসভা নির্বাচন নিয়ে সোমবার বিকেলে কলকাতা প্রেসক্লাবে সাংবাদিকেদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

প্রণব মুখার্জি বলেন, ‘মানুষের চাহিদাকে সম্মান জানিয়ে তৃণমূল ও কংগ্রেস জোট হয়েছে। এই দুই দলের কেউ যদি জোটের বিরুদ্ধে দাঁড়ান, তাহলে তাকে শাস্তি পেতে হবে।’

তিনি আরও বলেন, রাজ্যের বিপুল মানুষের সমর্থন নিয়ে বামফ্রন্ট ক্ষমতায় এসেছিল। কিন্তু মানুষের চাহিদা পূরণ হয়নি। তাই এই জোট গঠন করতে হয়েছে।

এ সময় তিনি পশ্চিমবঙ্গের মানুষ পরিবর্তন চায় বলেও মন্তব্য করেন।

প্রণব মুখার্জি বলেন, ‘লোকসভা নির্বাচন এবং তার পরবর্তী বিধানসভার উপ-নির্বাচন রাজ্যের বিভিন্ন নির্বাচনে মানুষ জোটের পক্ষে সমর্থন জানিয়েছে। লোকসভা নির্বাচনের ফলাফল অনুযায়ী বামফ্রন্ট সরকার এরই মধ্যে সংখ্যালঘুতে পরিণত হয়েছে। রাজ্যের মানুষ পরিবর্তন চান।’

এদিন তিনি রেলমন্ত্রী মমতা ব্যানার্জির প্রশংসা করে বলেন, তিনি রেল মন্ত্রক সুষ্ঠুভাবেই চালাচ্ছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হলেও তিনি ভালো চালাবেন।

তৃণমূলের সঙ্গে মাওবাদীদের সর্ম্পক রয়েছেÑবামপন্থীদের এমন অভিযোগ উড়িয়ে দিয়ে তিনি বলেন, তৃণমূল পরিষ্কার জানিয়েছে তাদের সঙ্গে মাওবাদীদের কোনও সর্ম্পক নেই।

শহরের মধ্যবিত্ত মানুষ কংগ্রেস থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেÑ এমন দাবি উড়িয়ে দিয়ে প্রণব মুখার্জি বলেন, এটা আদৌ ঠিক নয়। ১৯৭৭ সাল থেকে রাজ্যের একাধিক ভোটের ফলে দেখা যাচ্ছে কংগ্রেসের পক্ষে ৩৮ থেকে ৪০ শতাংশ সমর্থন রয়েছে।

জোটের পক্ষে যৌথ প্রচার নিয়ে এদিন তিনি বলেন, সময় মতো যৌথ প্রচার হবে। কংগ্রেস অনেক রাজ্যেই জোট করেছে। কিন্তু কোথাও যৌথ কর্মসূচি নেয়নি।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ১১,২০১১

সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ
শ্রীনগরে বাসচাপায় চাচা নিহত, ভাতিজা আহত 
চড়া দামেই বিক্রি হচ্ছে সবজি, মাছেও নেই স্বস্তি
‘ঘি’ মানসম্মত না হওয়ায় মামলা
উত্তর জেলা আ’লীগের সম্মেলন ঘিরে চাঙা নেতা-কর্মীরা


শীত জেঁকে বসতেই খুলনায় হাঁস খাওয়ার মহোৎসব!
পুরোনো লাইনেই ইন্টারনেটের স্পিড বাড়বে! 
মেঘনার পাড় কেটে ইট তৈরি, ভাঙন আতঙ্ক!
সন্ধ্যায় বিয়ের পিঁড়িতে বসছেন মিথিলা-সৃজিত!
রাউজানে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ