php glass

সুভাষ ঘিসিংকে পাহাড় ছাড়ার হুমকি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে আবার নতুন করে অশান্ত হতে দার্জিলিং। পার্বত্য পরিষদের সাবেক চেয়ারম্যান ও জিএনএলএফ নেতা সুভাষ ঘিসিংকে পাহাড় ছাড়ার হুমকি দিয়েছেন এক কালের তারই রাজনৈতিক শিষ্য গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং।

কলকাতা: বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে আবার নতুন করে অশান্ত হতে দার্জিলিং। পার্বত্য পরিষদের সাবেক চেয়ারম্যান ও জিএনএলএফ নেতা সুভাষ ঘিসিংকে পাহাড় ছাড়ার হুমকি দিয়েছেন এক কালের তারই রাজনৈতিক শিষ্য গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং।

গত শুক্রবার দীর্ঘ ৩ বছর পরে পাহাড়ে ফেরেন সুভাষ। এতদিন মোর্চার হুমকির কারণে পাহাড়ে ফিরতে পারছিলেন না। এমনকি তার স্ত্রী মারা যাওয়ার পর লাশ নিয়ে দার্জিলিং শহরের বাড়িতে যেতে পারেননি তিনি।

শনিবার মিরিকে এক বিশাল জনসভা করে তিনি মোর্চার পৃথক গোর্খাল্যান্ড রাজ্যের দাবি উড়িয়ে দিয়ে পুনরায় পার্বত্য পরিষদ চালু করার দাবি করেন। সেইসঙ্গে পাহাড়ের তিনটি আসনে নিজ দলীয় প্রার্থীদের হয়ে ভোট চান।

আর এতেই চটেছেন বিমল গুরুং। ঘিসিং ফেরাতেই পাহাড়ে তার জনপ্রিয়তা তলানিতে ঠেকেছে।

বিমল গুরুংও রোববার দুপুরে মিরিকে এক  জনসভা করেন। সেখানে তিনি এ হুঁশিয়ারি দেন।

 তিনি বলেন, ১৮ এপ্রিলের পর ঘিসিংয়ের পাহাড়ে থাকার ভিসা শেষ হয়ে যাবে। ওই দিন যদি তিনি পাহাড় না ছাড়েন তবে ২১ এপ্রিল লাখো সমর্থক নিয়ে তাকে পাহাড় ছাড়া করবে মোর্চা।

বিমল গুরুংয়ের এ বক্তব্যে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে দার্জিলিংয়ের পাহাড়ে। নতুন করে অশান্তির আশঙ্কা করছেন অনেকই। যদিও জিএনএলএফ বা ঘিসিংএর তরফে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১১

১৫ নভেম্বর থেকে নাটোর চিনিকলে আখ মাড়াই শুরু
নাসের আল-খেলাইফি: জেলে থেকে ফরাসি ফুটবলের ‘সম্রাট’
এজেন্টদের টাকা দিয়ে মালয়েশিয়া গেলে পুনঃনিয়োগের অনুরোধ
সৌদিতে নারীশ্রমিক না পাঠানোর পক্ষে নারী সংগঠকরা 
সুন্দরবনে অনুপ্রবেশের দায়ে ইউপি সদস্যসহ আটক ১৯


বাড্ডায় গুলিতে আহত আরও এক ডাকাতের মৃত্যু
ড্রয়ে শেষ হলো রাজশাহী-খুলনা ম্যাচ
বনানীতে জিওর্দানোর আউটলেট
ওসমানী মেডিক্যালের ২ কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট
গাজায় ইসরায়েলি হামলায় ‘ইসলামিক জিহাদ’র জ্যেষ্ঠ নেতা নিহত