জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ১৯ জানুয়ারি শুরু

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো

walton

ঢাকা: শিশুদের অধিকার সুরক্ষা এবং শারীরিক-মানসিক ও সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবছরের মতো এবারও বাংলাদেশ শিশু একাডেমি দেশব্যাপী আয়োজন করছে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা।

php glass

আগামী ১৯ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সোমবার (১৪ জানুয়ারি) এক প্রেসবিজ্ঞপ্তিতে বাংলাদেশ শিশু একাডেমি এ কথা জানায়।

এতে বলা হয়, ১৯ থেকে ২১ জানুয়ারি থানা ও উপজেলা, ২৩ থেকে ২৫ জানুয়ারি জেলা এবং ২৮ থেকে ৩০ জানুয়ারি বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা হবে।

এর মধ্যে প্রথম থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগ, পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগ এবং সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগ হিসেবে শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। এছাড়া একজন প্রতিযোগী ৩০টি বিষয়ের মধ্যে যেকোনো তিনটি বিষয়ে অংশ নিতে পারবে।

প্রেসবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এ বছর থেকে প্রতিযোগিতায় ‘সেরাদের সেরা’ শিরোনামে একটি পুরস্কার চালু করা হয়েছে। জাতীয় পর্যায়ে তিনটি বিষয়ে যে প্রথম স্থান অধিকার করবে সে সেরাদের সেরা পুরস্কার পাবে। এতে বিজয়ী শিশু ‘শুভেচ্ছা দূত’ হিসেবে পরবর্তী তিন বছর শিশু একাডেমির সঙ্গে যুক্ত থাকবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রতিযোগীদের নিজ নিজ স্কুল কর্তৃপক্ষ, থানা/উপজেলা শিক্ষা কর্মকর্তা অথবা শিশু একাডেমির সংশ্লিষ্ট জেলা ও উপজেলা কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে। 

এছাড়া শিশু একাডেমির ওয়েবসাইট www.shishuacademy.gov.bd ভিজিট করেও বিস্তারিত তথ্য জানা যাবে বলে জানানো হয়েছে ওই প্রেসবিজ্ঞপ্তিতে। 

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এইচএমএস/এমএ

৮ মাত্রার ভূমিকম্পে কাঁপলো পেরু
ধানের দামের প্রভাব পাইকারি বস্ত্রের বাজারেও!
খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে: তথ্যমন্ত্রী
নান্দাইলে ছুরিকাঘাতে কলেজছাত্র খুন
খুলনায় ঈদ পোশাকে গলাকাটা দাম!


শ্রীলঙ্কা থেকে আইএসের নৌকা যাত্রার খবরে কেরালায় সতকর্তা
ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: কাদের
ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল
সাদুল্যাপুরে কাপড় ব্যবসায়ীকে গুলি করে হত্যা
ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে শিশুর মৃত্যু