php glass

শিশুসাহিত্যিক স ম শামসুল আলমের ৫৫তম জন্মদিন

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স ম শামসুল আলম

walton

ঢাকা: কবি, শিশুসাহিত্যিক ও শিশুসংগঠক স ম শামসুল আলমের ৫৫তম জন্মদিন শুক্রবার (২৫ আগস্ট) । ১৯৬২ সালের এই দিনে তিনি রাজবাড়ী জেলার কালুখালী উপজেলাধীন শিকজান গ্রামে জন্মগ্রহণ করেন। সাহিত্যের বিভিন্ন শাখায় তার অবাধ বিচরণ। গল্প, উপন্যাস, কবিতা, ছড়া, শব্দরম্য, কলাম, নাটক, গান ইত্যাদি মিলিয়ে এ পর্যন্ত প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৫৫।

শামসুল আলমের ৫৫তম জন্মদিন উপলক্ষে ১৫ সেপ্টেম্বর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে একটি আনন্দানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন জন্মোৎসব উদযাপন পরিষদের সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইমদাদুল হক মিলন, রবিউল হুসাইন, কাজী রোজী, নাসির আহমেদ, মোহাম্মদ রফিকউজ্জামান, আলী ইমাম, আমীরুল ইসলাম প্রমুখ।

লেখকের বইগুলোর মধ্যে রয়েছে- আমার মনের আকাশ জুড়ে, হেসে ফাটে দম, আব্বুর ফিরে আসা, দাঁড়াবার পা কোথায়, স্বপ্নভূমি, চমক দেব ধমক দেব, একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের খসড়া, সমকলম, সমকবিতা, নির্বাচিত গল্প, ছড়াসমগ্র, কিশোর কবিতা সমাহার, কিশোর গল্প সমাহার প্রভৃতি।

স ম শামসুল আলম বেশ কিছু সংগঠন থেকে সংবর্ধনা-সম্মাননা পেয়েছেন। তিনি শিশু-কিশোর সংগঠন আনন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এএ

পরোয়ানা থাকলে ডিআইজি মিজান গ্রেফতার হবেন
আগারগাঁওয়ে ডিএনসিসির উচ্ছেদ অভিযান
ইডিইউর সঙ্গে সম্পর্কে আগ্রহী মালয়েশিয়ার ইউটিপি
সুস্থ আছেন লারা
রাজধানীতে ২ দিনব্যাপী পরিচ্ছন্ন প্রযুক্তি মেলা শুরু


মাদকবিরোধী অভিযানের সুফল পাচ্ছে বাংলাদেশ-ত্রিপুরা
নোমানের দুর্নীতি মামলা ৩ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ
তিন মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব
পোর্ট কানেকটিং রোডের কার্পেটিং কাজ উদ্বোধন
শ্রমিক রপ্তানি: ১০ এজেন্সির জোট নিয়ে তদন্তে কমিটি