php glass

মসজিদুল হারাম ও মসজিদে নববীর নতুন খতিব-ইমাম হলেন যারা

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিয়োগপ্রাপ্ত নতুন ইমাম-খতিব।

walton

পবিত্র দুই নগরী মক্কা ও মদিনার দুই মসজিদে নতুন ইমাম-খতিব নিয়োগ দেওয়া হয়েছে। নতুন খতিবরা আগে থেকেই ইমাম হিসেবে দায়িত্বরত ছিলেন। আর যারা ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন, তারা রমজানে তারাবির দায়িত্ব পালন করেছেন।

শনিবার (১২ অক্টোবর) সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নির্দেশে এ নিয়োগ দেওয়া হয়। মসজিদুল হারাম ও মসজিদে নববীর প্রেসিডেন্সি বিভাগের প্রধান শায়খ ড. আবদুর রহমান আস-সুদাইস এ নিয়োগের ঘোষণা দেন।

মসজিদুল হারামে দুই নতুন খতিব
কাবা শরিফে জুমার খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন দুজন। শায়খ ড. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ড. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি। তারা উভয়ে দীর্ঘদিন ধরে মক্কার মসজিদুল হারামে বিভিন্ন ওয়াক্তের নামাজে ইমামতির দায়িত্ব পালন করছিলেন।

মসজিদুল হারামের নতুন ইমাম
পবিত্র কাবা শরিফের মসজিদুল হারামে ইমাম হিসেবে শায়খ ড. ইয়াসির আদ-দাওসারিকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি কয়েক বছর আগে রমজানে তারাবির ইমাম হিসেবে মসজিদুল হারামে নিয়োগ পেয়েছিলেন।

মসজিদে নববীর দুই নতুন খতিব
মসজিদুল হারামের পাশাপাশি মদিনা মুনাওয়ারার মসজিদে নববীতে নতুন খতিব নিয়োগ দেওয়া হয়েছেন। শায়খ ড. আহমদ বিন তালিব হামিদ। তিনি অনেক দিন ধরে মসজিদে নববীতে বিভিন্ন ওয়াক্তে নামাজের ইমামতির দায়িত্বে ছিলেন।

মসজিদে নববীর নতুন ইমাম
মদিনার মসজিদে নববীতে নতুন দুইজন ইমাম নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন শায়খ ড. আহমদ বিন আলী আল-হুজাইফি ও শায়খ ড. খালেদ বিন সুলাইমান আল-মুহান্না।

শায়খ আহমদ বিন আলী হুজাইফি মসজিদে নববীর প্রবীণ ইমাম-খতিব ও বিখ্যাত স্কলার শায়খ হুজাইফির ছেলে। নতুন দুই ইমাম-ই কয়েক বছর ধরে রমজানে মসজিদে নববীতে তারাবির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ইসলাম বিভাগে আপনিও লিখতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন: ইসলাম
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড


অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার
ধর্মঘট স্থগিত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট সড়কে যান চলাচল শুরু
জামিন পেলেন আসিফ আকবর