বিশ্ব ইজতেমা: ময়দানমুখী জনস্রোত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দূর-দুরান্ত থেকে পায়ে হেঁটে ইজতেমা ময়দানে আসছেন মুসল্লিরা, ছবি: বাংলানিউজ

walton

গাজীপুর: টঙ্গীর তুরাগ পাড়ে ৫৪তম বিশ্ব ইজতেমায় মাওলানা জোবায়ের অনুসারীদের আখেরী মোনাজতা শনিবার (১৬ ফেব্রুয়ারি)। আখেরী মোনাজাতে অংশ নিতে গাজীপুর ও ঢাকাসহ আশপাশ এলাকায় মুসল্লিদের জনস্রোত বিশ্ব ইজতেমা ময়দানমুখী। 

গত দু’দিনে তাবলিগ জামাতের সঙ্গে আখেরী মোনাজাতে অংশ নিতে শনিবার ভোর থেকে হাজার হাজার মুসল্লি ইজতেমা ময়দানে আসতে শুরু করেছেন। বাস, ট্রাক, পিকআপভ্যান, ট্রেন ও নৌকাযোগে যেভাবে পারছে আখেরী মোনাজাতে অংশ নিতে ইজতেমা ময়দানে ছুটে আসছেন। অনেকেই মোনাজাতে শরিক হতে ময়দানের আশপাশে অলিগলি, বাড়ি ও কলকারখানার ছাদে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এবং কামারপাড়া সড়কে পলিথিন, পত্রিকা, পাটি ও জায়নামাজ বিছিয়ে অবস্থান নিয়েছে। অনেকেই যানবাহন না পেয়ে দূর-দুরান্ত থেকে পায়ে হেঁটে ইজতেমা ময়দান ও পার্শ্ববর্তীস্থানে অবস্থান নিয়েছে। মুসল্লিদের পদচারণায় গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, টঙ্গী ঘোড়াশাল ও কামারপাড়া সড়ক।দূর-দুরান্ত থেকে পায়ে হেঁটে ইজতেমা ময়দানে আসছেন মুসল্লিরা, ছবি: বাংলানিউজএদিকে মুসল্লিরা বিশ্ব ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মো. মাহফুজুর রহমান বাংলানিউজকে জানান, টঙ্গীর তুরাগ তীরে মাওলানা জোবায়ের অনুসারিদের দু’দিনব্যাপী ৫৪তম বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাত শনিবার  সকাল সাড়ে ১০টার দিকে অনুষ্ঠিত হবে। তবে বেলা ১১টার মধ্যে আখেরী মোনাজাত শেষ হওয়ার কথা রয়েছে।

ইজতেমার আয়োজকদের সূত্রে জানা গেছে, তুরাগ তীরে একটানা ৪দিনব্যাপী ৫৪তম বিশ্ব ইজতেমায় দু’টি মোনাজাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে শনিবার আখেরী মোনাজাতসহ প্রথম দু’দিন ইজতেমা পরিচালনা করবেন মাওলানা জোবায়ের অনুসারীরা। পরের দু’দিন সাদ অনুসারীরা ইজতেমা পরিচালনা করবেন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫৪তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা। 

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
আরএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ইসলাম গাজীপুর বিশ্ব ইজতেমা
করোনা উপসর্গ নিয়ে মৃত্যু: পুলিশি পাহারায় দাফন
যুক্তরাষ্ট্রে স্ত্রীসহ করোনায় আক্রান্ত কাজী মারুফ
করোনায় নাকাল দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ ইশরাকের
করোনা সন্দেহে মাদারীপুরে কলেজছাত্র আইসলেশনে
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন


করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ