php glass

শনিবার থেকে ইজতেমা ময়দানের প্রস্তুতির কাজ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইজতেমা (ফাইল ছবি)

walton

ঢাকা: গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে আগামী ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম জমায়েত বিশ্ব ইজতেমা। ইজতেমাকে সফল ও সার্থক করতে শনিবার (২৬ জানুয়ারি) থেকে বিশ্ব ইজতেমা ময়দানের প্রস্তুতির কাজ শুরু হবে।

স্বেচ্ছাশ্রমে গাজীপুর, ঢাকা ও আশপাশের এলাকা থেকে তাবলীগ জামাতের সাথিরা এসব কাজ করবেন। শুক্রবার (২৫ জানুয়ারি) তাবলীগ জামাতের কেন্দ্রীয় মার্কাজ কাকরাইল থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে দুই পর্বে এ ইজতেমা অনুষ্ঠিত হলেও এবার একটাই হবে। এ লক্ষে বিশ্ব ইজতেমাকে সফল ও সার্থক করতে এরইমধ্যে চলছে নানা প্রস্তুতিমূলক কাজ। কিভাবে ময়দানের কাজ হবে তা নির্ধারণে শুক্রবার সকাল ৮টায় কাকরাইল মার্কাজ মসজিদের খতিব ও জিম্মাদার মাওলানা জুবায়ের হোসেনের নেতৃত্বে মাশোয়ারা (পরামর্শ) সভা সম্পন্ন হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক শনিবার (২৬ জানুয়ারি) থেকে পুরোদমে কাজ চলবে। 

এ বিষয়ে মার্কাজ মসজিদের ইস্তেকবাল (বিদেশি অতিথিদের অভ্যর্থনার দায়িত্বে নিয়োজিত) জাহিদ ইকবাল তুষার বলেন, বিশ্ব ইজতেমার আগেই আমাদের সব কাজ সম্পন্ন হবে। স্বেচ্ছাশ্রমে গাজীপুর, ঢাকা ও আশপাশের এলাকা থেকে তাবলীগ জামাতের সাথিরা এসব কাজে অংশ নেবেন। চাইলে অন্যরাও যেতে পারবেন।

তিনি বলেন, এবার হাতে সময় খুবই কম। ইজতেমা ময়দানের বিশাল সামিয়ানা টানানো, রাস্তাঘাট মেরামত ও পয়ঃনিষ্কাশনের কাজ শনিবার থেকে দ্রুত গতিতে চলবে। একইসঙ্গে চলবে ময়দানে খুঁটি পোতা, রাস্তাঘাট মেরামত ও মাঠ সমতল করার কাজ।

এবার আগত মুসল্লিদের নিরাপত্তা ও নাশকতারোধে থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এরই মধ্যে মাঠে তাবলীগ জমায়েতের উপস্থিতি না থাকলেও শুক্রবার ইজতেমা মাঠে পুলিশি টহল দেখা যায়।

এর আগে বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সাংবাদিকদের ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, তাবলীগের দুই গ্রুপ একসঙ্গে একই জায়গায় এবারের ইজতেমা করার বিষয়ে একমত হয়েছেন। তাবলীগ জামাতের তারিখ নির্ধারণে বৃহস্পতিবার দুই গ্রুপের দু’জন করে নিয়ে আমরা বৈঠকে বসেছিলাম। সেই বৈঠকে তারা দুই গ্রুপ দুই তারিখ দিয়েছিল, আমরা দুই পক্ষের মাঝামাঝি তারিখ নির্ধারণ করে দিয়েছি। 

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯ 
ইএআর/আরআর

সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে