ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

আন্তর্জাতিক

ভারতের কর্ণাটকে পাথরখনিতে বিস্ফোরণে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
ভারতের কর্ণাটকে পাথরখনিতে বিস্ফোরণে নিহত ৮

ভারতের কর্ণাটক রাজ্যের শিবমোগা এলাকায় একটি পাথরখনিতে বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার (২২ জানুয়ারি) এই তথ্য প্রকাশ করেছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে শক্তিশালী ওই বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে পার্শ্ববর্তী চিকমাগালুর ও দাভানগেরে এলাকাও কেঁপে ওঠে। তবে প্রাথমিকভাবে বিস্ফোরণের সুনির্দিষ্ট কারণ এখনও জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের পর ঘটনাস্থলে কিছু ডিনামাইট অবিস্ফোরিত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এ ঘটনায় বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডকে ডাকা হয়েছে এবং ঘিরে ফেলা হয় গোটা এলাকা। বিস্ফোরণে যারা মারা গেছেন, তারা একটি ট্রাকে পাথরখনির উদ্দেশে বিস্ফোরক নিয়ে যাচ্ছিলেন। বিস্ফোরণের পর ট্রাকটি দুমড়ে-মুচড়ে গেছে।

এদিকে এই ঘটনায় শোক জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, শিবমোগায় প্রাণহানির খবরে আমি ব্যথিত। শোকাহত পরিবারগুলোকে সমবেদনা জানাচ্ছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি। রাজ্য সরকার যাবতীয় সহায়তা দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa