ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

দরিদ্র দেশগুলোর করোনা টিকা প্রাপ্তি নিয়ে জার্মান চ্যান্সেলরের উদ্বেগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
দরিদ্র দেশগুলোর করোনা টিকা প্রাপ্তি নিয়ে জার্মান চ্যান্সেলরের উদ্বেগ জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল।

বিশ্বের দরিদ্র দেশগুলোর করোনার টিকা প্রাপ্তি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল। একইসঙ্গে বিশ্বের ধনী দেশগুলোকেও এ বিষয়ে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

জি-২০ শীর্ষক সম্মেলনে কথা বলতে গিয়ে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। একইসঙ্গে বিশ্ব নেতাদের স্মরণ করিয়ে দেন যে, তারা সকলেই করোনার টিকা সুষ্ঠু বিতরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

তিনি বলেন, করোনার কারণে বিশ্বের প্রায় সকল দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। দরিদ্র দেশগুলোর অবস্থা আরও খারাপ। সেদিক থেকে তাদের জন্য টিকা কেনা সহজ নয়। এসব বিষয় বিবেচনা করে বিশ্বের ধনী দেশগুলো দরিদ্র দেশগুলোকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু সে প্রক্রিয়ায় এখন ধীরগতি খেয়াল করা যাচ্ছে।

এসময় তিনি জি-২০ চুক্তিতে স্বাক্ষর করা দেশগুলোকে কোভিড-১৯ টিকা উৎপাদন, সুষ্ঠু বিতরণ, ভাইরাসের চিকিৎসা এবং পরীক্ষা করার বিষয়ে সহযোগিতার জন্য বিশ্বনেতা এবং ধনী দেশগুলোকে আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa