ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তায় এক নম্বর হুমকি চীন: হ্যালি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তায় এক নম্বর হুমকি চীন: হ্যালি নিকি হ্যালি

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য চীনকে এক নম্বর হুমকি হিসেবে উল্লেখ করেছেন দেশটির রিপাবলিকান পার্টিন নেতা ও জাতিসংঘে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালি।

ফিলাডেলফিয়ায় এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের পক্ষে প্রচারণা চালিয়ে তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প চীনকে নজরে রেখেছেন।

তিনি বলেন, চীন এখন আমাদের জাতীয় নিরাপত্তার জন্য এক নম্বর হুমকি। রাষ্ট্রপতি চীনের সঙ্গে যে বাণিজ্য চুক্তি করেছিলেন তার মাধ্যমে তিনি কেবল আমাদের জন্য ভালো বাণিজ্য চুক্তিই করেননি, তিনি বৌদ্ধিক সম্পত্তির ব্যাপারে চীনকে হঁশিয়ারিও দিয়েছেন।

নিকি হ্যালি আরও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নিশ্চিত করেছেন যে তারা (চীন) আমাদের বৌদ্ধিক সম্পত্তি চুরি করতে পারে না। আমাদের বিশ্ববিদ্যালয়গুলোতে গুপ্তচরবৃত্তি করতে পারে না এবং আমরা তাদের জবাবদিহি করতে চলেছি।

করোনা মহামারিসহ বিভিন্ন ইস্যুতে সাম্প্রতিক মাসগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যকার বিরোধপূর্ণ সম্পর্ক নতুন মাত্রায় পৌঁছেছে।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa