ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

জার্মানিতে ফের লকডাউন শুরু নভেম্বরে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
জার্মানিতে ফের লকডাউন শুরু নভেম্বরে ছবি: সংগৃহীত

ঢাকা: করোনা সংকট মোকাবিলায় জার্মানিতে আবারো লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। দেশটিতে সংক্রমণের হার দ্রুত বেড়ে চলায় নতুন করে সীমিত আকারে লকডাউনের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেল মার্কেলের বরাত দিয়ে বুধবার (২৮ অক্টোবর) রাতে এ তথ্য প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। দেশটিতে আগামী ২ নভেম্বর থেকে শুরু হবে সীমিত আকারের নতুন এই লকডাউন।

চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল জানিয়েছেন, জার্মানিতে নভেম্বরে লকডাউন হবে। তবে এই লকডাউনে স্কুল ও দোকান উন্মুক্ত থাকবে। এছাড়া সামাজিক যোগাযোগ দুটি পরিবার বা সর্বোচ্চ ১০ জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে এবং বার, ক্যাটারিং এবং অবসর সুবিধা বন্ধ থাকবে। একইসঙ্গে বন্ধ থাকবে দেশটির পর্যটন খাতও।

পরিস্থিতি বিবেচনায় এনে লকডাউনের বিষয়ে দেশটির সরকার পুনরায় ১১ নভেম্বর পুনর্বিবেচনা করবেন বলে আশা করা হচ্ছে। আর এটিকে একটি জাতীয় জরুরি অবস্থা আখ্যা দিয়ে দেশটির চ্যান্সেলর সবাইকে এখনই কাজ করার আহবান জানিয়েছেন।

মাত্র এক সপ্তাহের মধ্যে দেশটিতে দৈনিক করোনা সংক্রমণের হার দ্বিগুণ হয়ে গেছে। আগামী সপ্তাহে এই হার দৈনিক ৩০ হাজার ছুঁতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া করোনার কারণে দেশটিতে বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এইচএমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa