ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

অলিম্পিকে নজর কাশ্মীরি তায়কোয়ান্দো খেলোয়াড় দানিশের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
অলিম্পিকে নজর কাশ্মীরি তায়কোয়ান্দো খেলোয়াড় দানিশের দানিশ মনজুর

উত্তর কাশ্মীরের বারমুল্লা জেলার তায়কোয়ান্দো খেলোয়াড় দানিশ মনজুর জাতীয় পর্যায়ের সাফল্যের পর এবার অলিম্পিকে সাফল্য অর্জনের স্বপ্ন দেখছেন।

খেলাধুলার মাঝেই বেড়ে ওঠা দানিশের ক্যারিয়ার ক্রিকেট দিয়ে শুরু হলেও তিনি এখন জম্মু ও কাশ্মীরের তায়কোয়ান্দো আইকন।

২০১৩ সালে প্রথমবার এই খেলাটিতে যুক্ত হন দানিশ মনজুর। কীভাবে তায়কোয়ান্দো খেলায় অংশ নিয়েছিলেন সে সম্পর্কে জানাতে গিয়ে তিনি বলেন, স্থানীয় একটি পার্কে কিছু লোককে তায়কোয়ান্দো অনুশীলন করতে দেখে পুরো প্রক্রিয়াটি আমার কাছে খুব ছন্দময় মনে হয়েছিল। আমি তাদের অনুশীলন দেখে খুব অনুপ্রাণিত হই, বাড়িতে ফিরে আমি ঘুমাতেও পারিনি।

দানিশ বলেন, জম্মুতেই আমার তায়কোয়ান্দো ক্যারিয়ার শুরু হয়। ২০১৩ সালে আমি প্রথম রাজ্য টুর্নামেন্ট খেলে স্বর্ণ পদক পেয়েছিলাম। ওই টুর্নামেন্টের মাধ্যমেই আমি পরিচিতি পাই। ২০১৫ সালে উড়িষ্যার কটকে জাতীয় পর্যায়ের টুর্নামেন্টে অংশ নেই, সেবার আমি কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছেছিলাম।

নিজের যাত্রা সম্পর্কে দানিশ আরও বলেন, ২০১৬ সালে আমি জাতীয় পর্যায়ে তায়কোয়ান্দোর অন্যতম সম্মানিত ইভেন্ট ‘মহাবীর’-এ অংশ নেই। এসব পদক জেতার পর বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান গেমসের ট্রায়ালের যোগ্যতা অর্জিত হয়। এখন অবধি আমিই কাশ্মীরের একমাত্র খেলোয়াড় যে এই টুর্নামেন্টে রৌপ্য পদক জিতেছি।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa