ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

লাভের স্বপ্ন দেখছেন ক্রালপোরার আখরোট চাষিরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
লাভের স্বপ্ন দেখছেন ক্রালপোরার আখরোট চাষিরা আখরোট

জম্মু ও কাশ্মীরে আখরোট চাষের মৌসুম শুরু হয়েছে। এসময়ে আবহাওয়া চাষের অনুকূল হওয়ার কারণে লাভের ব্যাপারে আশাবাদী বদগামের ক্রালপোরা গ্রামের চাষিরা।

কৃষকদের মতে, অসময়ে বৃষ্টি না হওয়ায় আবহাওয়া এ বছর ভালো ছিল। আখরোট এবং কাঠবাদাম চাষের জন্য এ আবহাওয়া অত্যন্ত উপযুক্ত। খবর ইয়াহুনিউজের।

ক্রালপোরার বিলাল আহমেদ নামে এক কৃষক বলেন, এ বছর আখরোটের ভালো ফলন হয়েছে। কারণ এ মৌসুমে অসময়ে বৃষ্টি হয়নি। আবহাওয়া ভালো থাকায় ফসল ক্ষতিগ্রস্ত বা রোগে আক্রান্ত হয়নি। সবমিলিয়ে এবার ভালো লাভের আশা করছি।

জাবিদ আহমদ নামের এক শ্রমিক জানান, সারা বছর তিনি বিভিন্ন জমিতে নানা ধরনের ফসল উৎপাদনের কাজ করেন। বিলাল আহমদের সঙ্গে তিনিও একমত। আবহাওয়া অনুকূল হওয়ায় কাঠবাদামের ফলনও ভালো হবে।

সেন্ট্রাল ইনস্টিটিউট অব টেম্পারেচার হর্টিকালচার (সিআইটিএইচ)-এর শ্রীনগরের পরিচালক ড. দেশবীর সিং বলেন, আবহাওয়া ফসলের মানের উপর প্রভাব ফেলে। আবহাওয়া ভালো থাকলে ফসল হৃষ্টপুষ্ট হয়। এসময় ফসলের উৎপাদনও হয় ভালো।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa