ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

ইউক্রেনে সামরিক বিমান দুর্ঘটনায় ২৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
ইউক্রেনে সামরিক বিমান দুর্ঘটনায় ২৫ জন নিহত ছবি: সংগৃহীত

ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ২৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশিরভাগই খারকিভ বিমানবাহিনী বিশ্ববিদ্যালয়ের ক্যাডেট বলে জানিয়েছেন প্রশাসনিক কর্মকর্তারা।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে পূর্ব ইউক্রেনের চুগিয়েভ শহরের কাছে নামার সময় অ্যান্টোনোভ এএন-২৬ নামের প্লেনটি বিধ্বস্ত হয়।  

খারকিভ বিমানবাহিনী বিশ্ববিদ্যালয়ের ক্যাডেটদের প্রশিক্ষণ দেওয়ার সময় বিধ্বস্ত হয় প্লেনটি।  

জরুরি মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, এ প্রশিক্ষণ ফ্লাইটে ২৭ জন আরোহী ছিলেন। এর মধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে। দু'জন আহত হয়েছেন। দুর্ঘটনার কারণও অনুসন্ধান করা হচ্ছে। সূত্র: বিবিসি ও সিএনএন।

তারা আরও বলেন, চুগিয়েভ শহরের একটি সামরিক বিমানবন্দর থেকে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত নামতে নামতে হঠাৎ প্লেনটিতে আগুন ধরে যায় এবং পরে এটি বিধ্বস্ত হয়।  

এ ঘটনায় ভলোদিমির জেলেনস্কি বলেছেন, শনিবার তিনি দুর্ঘটনাস্থলে যাবেন এবং প্রকৃতপক্ষে কী ঘটেছে, তা খতিয়ে দেখার জন্য একটি কমিশন গঠন করবেন।

জেনেভা ভিত্তিক প্লেন দুর্ঘটনা আর্কাইভ ব্যুরোর তথ্য অনুযায়ী, ২০১৭ সালের পর থেকে এ পর্যন্ত কমপক্ষে ১০টি অ্যান্টোনোভ এএন-২৬ প্লেন দুর্ঘটনা ঘটেছে। যার মধ্যে ২০১৮ সালের উত্তর-পশ্চিম সিরিয়ার হেমিমিন বিমান ঘাঁটিতে অবতরণের সময় ঘটে যাওয়া অ্যান্টোনোভ এএন-২৬ বিধ্বস্ত অন্যতম। ওই দুর্ঘটনায় ৩৯ জন নিহত হন।

বাংলাদেশ সময়: ০৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa