ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

আন্তর্জাতিক

কোনো মহাজাগতিক জীব পিরামিড বানায়নি, ধনকুবের ইলন মাস্ককে মিশর 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২০
কোনো মহাজাগতিক জীব পিরামিড বানায়নি, ধনকুবের ইলন মাস্ককে মিশর  কোনো মহাজাগতিক জীব পিরামিড বানায়নি, ধনকুবের ইলন মাস্ককে মিশর 

সম্প্রতি প্রযুক্তি উদ্যোক্তা ধনকুবের ইলন মাস্ক দাবি করেন, নিশ্চিতভাবেই বলা যায়, মহাজাগতিক জীবরাই পিরামিড বানিয়েছে। তার এ ধরনের দাবির প্রতিবাদ জানিয়ে মিশর বলেছে, তিনি যেন নিজের চোখে দেখে যান, পিরামিডগুলো কোনো মহাজাগতিক জীব বানায়নি।

এলন মাস্কের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মিশরের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী রানিয়া আল-মাশাত জানান, তিনি চান না যে, পিরামিডের সৃষ্টি নিয়ে কোনো ষড়যন্ত্র তত্ত্ব গ্রহণযোগ্যতা পাক। এলন মাস্ক নিজের চোখে এসে দেখে যাক পিরামিড কীভাবে এবং কখন বানানো হয়েছে।

মাস্কের বক্তব্যের প্রতিক্রিয়ায় মিশরের প্রত্নতাত্ত্বিক জাহি হাওয়াসও সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও পোস্ট করে বলেছেন, মি. মাস্কের এই যুক্তি সম্পূর্ণ কল্পনাপ্রসূত। যারা পিরামিডগুলো বানিয়েছিল আমি তাদের স্মৃতিসৌধ খুঁজে পেয়েছি এবং সেগুলো দেখেছি। সেখানে লিপিবদ্ধ আছে প্রত্যেক পিরামিড নির্মাণকারী মিশরীয় ছিলেন। কারা কখন এসব বানিয়েছেন সে সবের বিস্তারিতও আছে।  

এলন মাস্ক এর আগেও বিভিন্ন সময়ে উদ্ভট অনেক মন্তব্য করে আলোচনায় এসেছেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa