ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

আন্তর্জাতিক

করোনা: অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াকে দুর্যোগপূর্ণ রাজ্য ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
করোনা: অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াকে দুর্যোগপূর্ণ রাজ্য ঘোষণা

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াকে দুর্যোগপূর্ণ রাজ্য ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সংক্রমণ ঠেকাতে রাজ্যে লকডাউন আরোপ করা হয়েছে।

রোববার (২ আগস্ট) এক সংবাদ সম্মেলনে ভিক্টোরিয়ার স্টেট প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুজ এ ঘোষণা দেন। এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

ড্যানিয়েল অ্যান্ড্রুজ জানান, করোনা সংক্রমণ ঠেকাতে ভিক্টোরিয়াকে ‘দুর্যোগের রাজ্য’ ঘোষণা করা হয়েছে। এছাড়া রাজ্যের রাজধানী মেলবোর্নে রাত্রিকালিন কারফিউ জারি করা হয়েছে। এখানকার বাসিন্দাদের নতুন এ বিধিনিষেধ মেনে চলাচল করতে বলা হয়েছে। রোববার স্থানীয় সময় বিকেল ৬টা থেকে নতুন বিধিনিষেধ কার্যকর হয়েছে।

তিনি আরও জানান, ছয় সপ্তাহের জন্য শুরু হওয়া এ বিধিনিষেধ থাকবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত মেলবোর্নের বাসিন্দারা এ কারফিউর আওতাভুক্ত থাকবে। বাড়ি ত্যাগের বিষয়েও রয়েছে কড়াকড়ি। করোনা মোকাবিলায় অস্ট্রেলিয়া অন্যান্য অনেক দেশের তুলনায় সফল। তবে ভিক্টোরিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই আমাদের আরো কঠোর হতে হবে।

গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। অস্ট্রেলিয়াতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯২৩ জন। মারা গেছেন ২০৮ জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৪২০ জন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa