ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০, ১২ সফর ১৪৪২

আন্তর্জাতিক

আমাকে কেউ পছন্দ করে না: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
আমাকে কেউ পছন্দ করে না: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির উচ্চ জনসমর্থন হারের প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় আক্ষেপের সঙ্গে তিনি বলেছেন, ‘আমাকে কেউ পছন্দ করে না’।

সূত্র: রয়টার্স।  

মঙ্গলবার (২৮ জুলাই) হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের প্রতি নিজের সমর্থনের পক্ষে কথা বলার সময় ফাউচির প্রসঙ্গ আসে।  

উল্লেখ্য, ফাউচি ট্রাম্পের করোনা ভাইরাস টাস্কফোর্সের অন্যতম সদস্য। তিনি যুক্তরাষ্ট্র সরকারের অন্যতম নির্ভরযোগ্য ব্যক্তি এবং সংক্রমণ থেকে নিজেদের রক্ষায় অনেক আমেরিকান তার পরামর্শ আন্তরিকতার সঙ্গে অনুসরণ করে। অপরদিকে ট্রাম্প মহামারি যেভাবে সামলানোর চেষ্টা করেছেন তা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন। এতে নভেম্বরে যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজয়ের ঝুঁকির মুখে পড়েছেন তিনি। ভোটারদের মধ্যে নিজের অবস্থানের উন্নতি ঘটাতে হিমশিম খেতে হচ্ছে তাকে। করোনা ভাইরাস চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করা উচিত নয় বলে মত অধিকাংশ জনস্বাস্থ্য বিশেষজ্ঞের। কারণ এ ওষুধ ব্যবহারে হৃদযন্ত্রের সমস্যাসহ অন্যান্য সমস্যা দেখা দিতে পারে। বেশ কিছু গবেষণার ফলাফলে করোনা চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইনের কার্যকারিতা নিয়ে সন্দেহ প্রকাশ করার পর যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন গত মাসে জরুরি ক্ষেত্রে ওষুধটি ব্যবহারের অনুমোদন বাতিল করেছে।

তারপরও ট্রাম্প বলেছেন, তিনি অনুভব করেছেন ওষুধটি করোনা সংক্রমণের ‘প্রাথমিক পর্যায়ে’ কাজ করে।  

ট্রাম্প দাবি করেন, তিনি ও তার প্রশাসন যেভাবে করোনা মোকাবিলা করছেন তাতে তাদেরও প্রশংসা পাওয়া উচিত, শুধু ফাউচি বা টাস্কফোর্সের অপর বিশিষ্ট সদস্য ডেবরা বার্ক্সের নয়।  

ট্রাম্প বলেন, তিনি আমাদের প্রশাসনের সঙ্গে কাজ করছেন আর অধিকাংশ ক্ষেত্রে আমরা অনেক বেশি করেছি, সে এবং অন্যরা, ড. বার্ক্স এবং অন্যরা, তারা চমৎকার, অনুমোদন করছি; আর উচ্চ জনসমর্থন পেলেন তিনি। তাই কেন ভাইরাসের বিবেচনায় আমার ও প্রশাসনের উচ্চ জনসমর্থন নেই? আমাদের অনেক উচ্চ (জনসমর্থন) থাকা উচিত। তাই এ বিষয়টি কৌতূহলজনক, একজন ব্যক্তি আমাদের জন্য কাজ করলেন আর এখন সবাই তাদের নিয়ে ভাবে আর আমাকে কেউ পছন্দ করে না। এটি কেবল আমার ব্যক্তিত্বের জন্য হতে পারে।

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa