৬ দিনে মাস্ক কারখানা তৈরি করছে বেইজিং

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এক ব্যক্তির স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে

walton

করোনা ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ঘাটতিতে পড়ে চীন। বিশেষ করে মাস্কের ঘাটতি তৈরি হওয়ায় জনমনে বেশ আতঙ্কের জন্ম দেয়। তবে পরিস্থিতি মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয় বিশ্ব সম্প্রদায়। যার মধ্যে রয়েছে বাংলাদেশও।

এদিকে চাহিদার তুলনায় যোগান কম হওয়ায় নতুন একটি মাস্ক কারখানা তৈরির ঘোষণা দিয়েছে বেইজিং। মাত্র ছয়দিনে কারখানাটি উৎপাদনের উপযোগী করা হবে বলে জানিয়েছে চীনের রাজধানী।

একটি শিল্প কারখানাকে মাস্ক কারখানায় রূপান্তর করতে কাজ করছে চায়না কন্সট্রাকশন ফার্স্ট গ্রুপ নামের একটি প্রতিষ্ঠান। নতুন কারখানাটি দিনে আড়াই লাখ মাস্ক উৎপাদন করতে সক্ষম হবে বলে জানিয়েছে চীনের সংবাদ সংস্থা সিনহুয়া।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) থেকে কারখানাটি তৈরির কাজ শুরু হয়েছে। আগামী শনিবার (২৩ ফেব্রুয়ারি) নাগাদ কারখানাটির কাজ শেষ হবে।

এর আগে চলতি মাসের শুরুতে করোনা ভাইরাস মোকাবিলায় জরুরি চিকিৎসা সামগ্রী সহায়তার আহ্বান জানায় চীন। সে আহবানে সাড়া দিয়ে চীনে ৩০ লাখ মাস্ক পাঠায় ইরান

করোনা ভাইরাসে চীনের হুবেই প্রদেশের উহানে আরও ৯৩ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে প্রদেশটির স্বাস্থ্য কমিশন। এ পর্যন্ত প্রদেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৭৮৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৮৬ জন। সবমিলিয়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৬৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৪৩৬ জন।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সৈয়দপুরে ২ নৈশকোচ জব্দ 
শেবাচিমে করোনা সন্দেহে ২৪ ঘণ্টায় ৮ রোগী ভর্তি
কমলনগরে ৬ জেলের জরিমানা
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু, কমেছে স্পেনে
নোয়াখালীতে সন্ত্রাসী হামলায় একই পরিবারের ৪জন গুলিবিদ্ধ


করোনায় গুজব: ২০ দিনে র‌্যাবের হাতে গ্রেফতার ৭
করোনা মানুষের সঙ্গে চলে: ডা. মুজিবুর রহমান
হিজড়া সম্প্রদায়কে অর্থ সহায়তা দিল গণসংহতি আন্দোলন
নাটোরে সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম
ত্রাণের জন্য অপেক্ষা, প্রয়োজন সুষম বন্টন