আফগানিস্তানে প্লেন বিধ্বস্ত নিয়ে ধোঁয়াশা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ঢাকা: আফগানিস্তানের তালেবান অধ্যুষিত গজনী প্রদেশে একটি প্লেন বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে সোমবার (২৭ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ সংবাদ প্রকাশ করেছে।

তবে প্লেনটি বিধ্বস্ত হওয়া নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা৷ এর কারণ হিসেবে এয়ারলাইন্স কর্তৃপক্ষ দাবি করেছে, এই প্লেন ধ্বংসাবশেষের কিছু পাওয়া যায়নি বা এমন কোনো তথ্যও তাদের কাছে নেই।

খবরে বলা হয়, আফগানিস্তানের রাষ্ট্রীয় পতাকাবাহী এরিয়ানা আফগান এয়ারলাইন্সের একটি প্লেন বিধ্বস্ত হওয়ার তথ্য সরকারি কর্মকর্তা জানালেও প্লেন কর্তৃপক্ষের প্রধান নির্বাহী মিরওয়াসি মির্জাকুল বিষয়টি অস্বীকার করেছেন।

এয়ারলাইন্সের ওই ভারপ্রাপ্ত প্রধান বলেন, সেখানে একটি প্লেন বিধ্বস্ত হওয়ার তথ্য জানা গেলেও সেটি আমাদের নয়। কারণ হেরাথ থেকে কাবুল ও হেরাথ-দিল্লি রুটে আমাদের দুটি প্লেনই আজ নিরাপদে রয়েছে।

এদিকে আফগান প্রেসিডেন্ট আশরাফ গানির কার্যালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, গজনী প্রদেশে প্লেনটি বিধ্বস্ত হয়েছে এবং এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

অন্যদিকে এয়ারলাইন্সের প্রধান নির্বাহীর অস্বীকারের আগে গজনী শহরের প্রাদেশিক গভর্নর কার্যালয়ের এক কর্মকর্তা আরিফ নূরী জানান, স্থানীয় সময় ১টা ১০ মিনিটে এরিয়ানা আফগান এয়ারলাইন্সের একটি প্লেন গজনী প্রদেশের দে ইয়াক জেলার সাদক হেল এলাকা বিধ্বস্ত হয়েছে।

ওই কর্মকর্তার কার্যালয়ের সূত্র জানায়, প্লেনটি গজনী থেকে হেরাথ যাচ্ছিল। স্থানীয় সংবাদমাধ্যম বলছে, প্লেনের বিধ্বস্ত এলাকাটি তালেবান নিয়ন্ত্রিত।

বিষয়টি তদন্ত চলছে জানালেও আর কোনো মন্তব্য করতে রাজি হননি তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২০
জেডএস/এমএ

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার