কুদসের নতুন কমান্ডারকেও হত্যার হুমকি দিল যুক্তরাষ্ট্র 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুদসের নতুন কমান্ডার ইসমাইল কায়ানি

walton

ইরানের কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলেমানিকে হত্যার পর এবার এ বাহিনীর নতুন কমান্ডার ইসমাইল কায়ানিকেও হত্যার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। 

ইরান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি ব্রায়ান হুক সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামে অংশ নেওয়ার অবকাশে সৌদি মালিকানাধীন আশ-শারকুল আওসাত পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এ হুমকি দেন। 

কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলেমানিকে ট্রাম্পের নির্দেশে হত্যা করে  মার্কিন সেনারা। এরপর জেনারেল কায়ানিকে কুদসের দায়িত্ব দেওয়া হয়। 

ব্রায়ন হুক বলেন, ‘যদি ইসমাইল কায়ানি জেনারেল কাসেম সোলেমানির মতো মার্কিন নাগরিকদের হত্যা করার পথ বেছে নেন তাহলে তাকেও একই পরিণতি বরণ করতে হবে।’

তিনি বলেন, ‘এটি কোনো নতুন হুমকি নয় বরং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সবসময় বলে থাকেন যে, মার্কিন স্বার্থ রক্ষা করার জন্য তিনি চূড়ান্ত আঘাত হানবেন।’

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল সোলেমানিকে সন্ত্রাসী কায়দায় হত্যা করে মার্কিন বাহিনী। এরপর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি জেনারেল কায়ানিকে কুদস ফোর্সের কমান্ডার হিসেবে নিয়োগ দেন। 

দায়িত্ব নেওয়ার পর ইসমাইল কায়ানি বলেছেন, তিনি সর্বশক্তি দিয়ে জেনারেল কাসেম সোলেমানির পথ অনুসরণ করবেন। তার লক্ষ্য হবে পশ্চিম এশিয়া বা মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের বহিষ্কার করা। 

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এজে

করোনা আক্রন্ত নন নড়াইল সদর হাসপাতালের সেই নার্স 
ফ্রান্সে ১ দিনেই করোনায় মৃত্যু ১১২০
পণ্য পৌঁছে দিয়ে ১০ দিনে রেলওয়ের আয় ৪ কোটি টাকা
৩ হাজার কর্মহীন মানুষের মধ্যে এমপি কমলের ত্রাণ বিতরণ 
ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা দুই উপজেলার ২০ হাজার মানুষের 


অসহায় মানুষের পাশে স্মারক সংগ্রাহক জসিম
মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
কক্সবাজার সৈকতের বালিয়াড়ি তৈরিতে হচ্ছে সাগরলতা বনায়ন 
ঠাকুরগাঁওয়ে করোনা সন্দেহে ১৪ জনের নমুনা সংগ্রহ 
নদী তীরের মাটি কাটায় সোয়া লাখ টাকা জরিমানা