ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

সাশ্রয়ী মূল্যে ফোরজি ওয়াইফাই রাউটার এনেছে গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২০
সাশ্রয়ী মূল্যে ফোরজি ওয়াইফাই রাউটার এনেছে গ্রামীণফোন রাউটার/ছবি: বাংলানিউজ

ঢাকা: করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর প্রতিকূলতার মধ্যে বাসায় বসে বা অফিসের বাইরে থেকে কাজ সম্পাদনে প্রয়োজন পূরণে গ্রামীণফোন নিয়ে এসেছে এলটিই পকেট রাউটার। যার মাধ্যমে বাসায় থেকে কিংবা রিটেইল স্টোর, এসএমই এবং অফিস- সব জায়গা থেকেই ফোরজি এলটিই মোবাইল ডাটা ব্যবহার করে কাজ করা যাবে।

 

রোববার (১৯ জুলাই) গ্রামীণফোনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আকর্ষণীয় ডিজাইনের এমএফ৯২৭ইউ প্রতি সেকেন্ডে ১৫০ ডাটা ডাউনলিঙ্ক, ৫০ আপলিঙ্ক সমর্থন করে। যা একইসঙ্গে ১০ জন ব্যবহারকারীকে উচ্চগতির মোবাইল ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেবে। সাদা রঙের চেসিস এবং চারটি এলইডি ইন্ডিকেটর লাইট সংযুক্ত আকর্ষণীয় ডিজাইনের ৮০২.১১ বি/জি/এন ২x২ ওয়াই-ফাই রাউটারের এমএফ৯২৭ইউ সকল ডেস্কসহ সব জায়গায় সহজেই ব্যবহার উপযোগী।

ডাটা কানেক্টিভিটি শেয়ার সুবিধা নিশ্চিতে এমএফ৯২৭ইউ এর প্রযুক্তি দেবে ৩০০ এমবিপিএস ডাটা এবং ইউএসবি পোর্ট ব্যবহারের সুবিধা। সহজেই বহনযোগ্য এ পোর্টেবল রাউটারটির আকৃতি মাত্র ৭৮*৭৮*১৪.৫ মিলি মিটার। এর ২০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির ফলে রাউটারটি কাজ করবে ৮ ঘণ্টা পর্যন্ত। যা ব্যবহারকারীকে যেকোনো জায়গা থেকে যেকোনো সময় উচ্চগতির ইন্টারনেট ব্যবহারের সুযোগ করে দেবে।

রাউটার/ছবি: বাংলানিউজ

রাউটারটির দাম নির্ধারণ করা হয়েছে ২৯৯৯ টাকা এবং ওয়ারেন্টি দুই বছর।

বাসা থেকে কাজ করার ক্ষেত্রে সর্বোচ্চ কর্মদক্ষতা ও সমন্বয় নিশ্চিতে স্মার্ট কানেক্ট ও অডিও কনফারেন্সিংয়ের সঙ্গে গ্রামীণফোন আইসিটি পোর্টফোলিওর নতুন সংযোজন এ ডিভাইস।

এ নিয়ে গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, কোভিড-১৯ বৈশ্বিক মহামারি আমাদের প্রাত্যহিক জীবনে অনেক পরিবর্তন নিয়ে এসেছে। একইসঙ্গে ডিজিটাল মাধ্যমে আমাদের অনেক বেশি সক্রিয় করেছে। আমাদের সামনে অনেক সম্ভাবনা উন্মোচন করেছে। গ্রামীণফোন সবসময় গ্রাহকদের প্রয়োজন পূরণে গুরুত্বপূর্ণ বিষয়ের সঙ্গে সংযুক্ত করতে চেষ্টা করে, পাশাপাশি আমরা নতুন সেবা ও সুবিধা নিয়ে আসার ক্ষেত্রে আমাদের ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রেখেছি। এর ধারাবাহিকতায় ডিভাইসটি নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত, যা গ্রাহকদের ডিজিটাল প্রয়োজন পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, এ ডিভাইসের মাধ্যমে একেবারে প্রত্যন্ত জায়গা থেকেও একাধিক গ্রাহক একইসঙ্গে আমাদের বিস্তৃত ফোরজি এলটিই সুবিধা উপভোগ করতে পারবেন। আমার দৃঢ় বিশ্বাস, ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যের দিকে যাত্রায় এ ডিভাইস আমাদের সহায়তা করবে।

 বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২০
এমআইএইচ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa