ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

আইসিটি নীতিমালা উন্নয়নে সহায়তা করা হবে: এমএ মান্নান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২০
আইসিটি নীতিমালা উন্নয়নে সহায়তা করা হবে: এমএ মান্নান ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলন

ঢাকা: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ‘বর্তমান সরকার পরিবর্তন চায়, সেজন্য সব খাতের পাইওনিয়ার এবং নেতাদের এগিয়ে আসতে হবে। সরকারের সবগুলো মন্ত্রণালয় থেকেই আইসিটি খাতের উন্নয়নে নীতিমালা এবং অন্যান্য বিষয়ে সাহায্য করা হবে।

বুধবার (৮ জুলাই) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে প্রাইম ব্যাংক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউট সোর্সিংয়ের (বাক্কো) মধ্যে চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে দেশের প্রসারমান বিপিও/ আউট সোর্সিং শিল্পের দ্রুত সম্প্রসারণের লক্ষ্যে বাক্কো ও প্রাইম ব্যাংকের উদ্যোগে এই সহজ অর্থায়ন সুবিধা বিপিও/ আউট সোর্সিং শিল্পের উদ্যোক্তাদের সহায়তা করবে।  এ চুক্তি মোতাবেক বাক্কো এর সদস্য প্রতিষ্ঠানসমূহ প্রাইম ব্যাংক থেকে জামানতবিহীন সর্বোচ্চ ৫০ লাখ টাকা র্পযন্ত ঋণ এবং অন্যান্য আর্থিক সেবা পাবে।

এই চুক্তির ফলে বিপিও/আউট সোর্সিং শিল্পের প্রতিষ্ঠানগুলো ওয়ার্কিং ক্যাপটিাল (সিসি, ওডি ও ডিমান্ড লোন), ফিক্সড অ্যাসটে ক্রয় ও ক্যাপিটাল এক্সপেন্ডিচারের জন্য র্টাম লোন, ইন্টারন্যাশনাল ট্রেড সল্যুশন (এলসি এলএটিআর, আইডিবিপি), ব্যাংক গ্যারান্টি, ওয়ার্ক অর্ডার ইত্যাদি অর্থায়ন সুবিধা পাবে। ডিপোজিট সুবিধা ও ই-ট্রানজেকশনের জন্য ইন্টারনটে ব্যাংকিং-অ্যালটিচুড- সার্ভিস পাবে। ঋণের জন্য দুই বছরে ব্যবসার অভিজ্ঞতা ও বাক্কো এর সুপারিশ পত্রের প্রয়োজন।

এসময় বক্তব্য রাখেন- প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরচিালক ও প্রধান নির্বাহী র্কমর্কতা রাহেল আহমদে, বাক্কো প্রেসিডেন্ট ওয়াহিদুর রহমান শরীফ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আবুল খায়ের, ডিরেক্টর রাশেদ নোমান, প্রাইম ব্যাংক এর এমএসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ এম ওমর তৈয়ব এবং ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান নাজমুল করিম চৌধুরী।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০২০

এসই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa