প্লে স্টোরে ৫ লাখেরও বেশি ডাউনলোড হয়েছে ইভ্যালি অ্যাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্লে স্টোরে ৫ লাখেরও বেশি ডাউনলোড হয়েছে ইভ্যালি অ্যাপ।

walton

ঢাকা: গুগল প্লে স্টোরে প্রকাশের ছয় মাসেরও কম সময়ের মধ্যে পাঁচ লাখেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে ইভ্যালি অ্যাপ। যাত্রা শুরুর এক বছরের দ্বারপ্রান্তে এসে ই-কমার্সভিত্তিক মার্কেটপ্লেসটিতে এখন নিবন্ধিত গ্রাহকের সংখ্যা প্রায় ১২ লাখ।

এছাড়া, প্রায় দেড় লাখ সদস্য নিয়ে বাংলাদেশে পরিচালিত ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্ববৃহৎ গ্রুপে পরিণত হয়েছে ইভ্যালির ফেসবুক কমিউনিটি গ্রুপ।

রোববার (১৫ ডিসেম্বর) সকালের আগে গুগল প্লে স্টোর থেকে দেখা যায়, প্রায় নয় দশমিক ছয় মেগাবাইটের এ অ্যান্ড্রয়েড অ্যাপটি এখন পর্যন্ত পাঁচ লাখেরও বেশিবার ডাউনলোড করেছেন ব্যবহারকারীরা। ইভ্যালি এবং ইভ্যালি অ্যাপ নিয়ে ২৮ হাজারেরও বেশি রিভিউ এতে জমা পড়েছে। এসব রিভিউ'র গড় ফলাফল পাঁচ এর মধ্যে চার দশমিক আট। এছাড়া কমিউনিটি গাইডলাইনে অ্যাপটির স্কোর তিনের বেশি, যার অর্থ সব বয়সের গ্রাহকের জন্যই উপযুক্ত এ অ্যাপ।

যাত্রা শুরুর খুবই অল্প সময়ে এবং প্লে স্টোরে আসার ছয় মাসেরও কম সময়ে অ্যাপটির এমন ডাউনলোড হওয়াকে বেশ ইতিবাচকভাবে দেখছে প্রতিষ্ঠানটি।

ইভ্যালির অন্যতম উদ্যোক্তা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, এটি ঠিক যে, ইভ্যালি নিয়ে অনেকের মধ্যে এখনও দ্বিধা কাজ করে, বেশ বিতর্কও আছে। কিন্তু আমরা জানি, আমরা সৎ। আমাদের বিশাল একটি লয়্যাল কাস্টমার বেস আছে। তারাও আমাদের ওপর আস্থা রাখেন। তারই ফলাফল এ পাঁচ লাখের বেশি অ্যাপ ডাউনলোড এবং প্রায় ১২ লাখ গ্রাহকের নিবন্ধন।

তিনি বলেন, আমাদের যাত্রা শুরুর মাত্র এক বছর হতে চলল, তাই অপারেশন এবং কারিগরি জনিত আমাদের কিছু ভুল ত্রুটি হচ্ছে যা আমরা কাটিয়ে উঠতে অক্লান্ত পরিশ্রম করছি। আমাদের বিশ্বাস গ্রাহকের আস্থার প্রতিদানে আমরা তাদের আরও দারুণ সেবা দিতে পারবো।

এদিকে, সোমবার (১৬ ডিসেম্বর) বিজয়ের দিনে নিজেদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে ইভ্যালি। প্রতিষ্ঠানটির সূত্র থেকে জানা যায়, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) প্রায় পাঁচ হাজার আমন্ত্রিত অতিথি নিয়ে বেশ জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি উদযাপনের পরিকল্পনা রয়েছে তাদের। এ অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পার্টনার বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কম।
 
বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এসএইচএস/এফএম

নরসিংদীতে কালবৈশাখী ঝড়ে দেয়াল ধসে কিশোরীর মৃত্যু
করোনা: রাজধানীতে ছাত্রদলের সুরক্ষা সামগ্রী বিতরণ
করোনা: ২৪ ঘণ্টায় আইপিএইচ-এ কোনো নমুনা পরীক্ষা হয়নি 
জ্বর-কাশিতে ভুগে নৌ-সদস্যের মৃত্যু
চলে গেলেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি গোয়ো বেনিতো


করোনা: আমেরিকায় বেকার হয়েছে ৬৬ লাখ মানুষ 
দক্ষিণখানে ভবনের দেওয়াল ধসে ঘুমন্ত বৃদ্ধার মৃত্যু 
করোনা: মক্কা-মদিনায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ
জ্বর-কাশিতে তরুণের মৃত্যু, সৎকার সংশ্লিষ্টদের কোয়ারেন্টিন
দিল্লীতে তাবলিগে অংশ নেওয়া ৩ বাংলাদেশি করোনা আক্রান্ত