ঢাকা, রবিবার, ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

নতুনরাই আইসিটিতে বিপ্লব ঘটাবে: স্বপন ভট্টাচার্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
নতুনরাই আইসিটিতে বিপ্লব ঘটাবে: স্বপন ভট্টাচার্য এলজিআরডিএ প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

যশোর : দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডিএ) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, দেশের নতুন উদ্যোক্তারাই আইসিটিতে বিপ্লব ঘটাবে। চাকরি খোঁজার চেয়ে চাকরি দেওয়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে অধিকাংশ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান। 

এসব উদ্যোগী পরিশ্রমী উদ্যোক্তাদের ভয় না পেয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহবান জানান তিনি।  শনিবার (০৯ ননভেম্বর) বিকেলে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত নব-নির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

সমগ্র আয়োজনে সভাপতিত্ব করেন, শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস এসোসিয়েশনের সভাপতি আহসান কবীর।  

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ক্যাফেটেরিয়া মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য
আরও বলেন, তিনি যশোরের এমপি বা প্রতিমন্ত্রী হিসেবে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক সুবিধা অসুবিধা দেখার দায়িত্ব বা দায়বদ্ধতা রয়েছে। এ কারণে তিনি এ প্রতিষ্ঠানে অবস্থানরত সকল উদ্যোক্তাদের সমস্যা সমাধানে কাজ করবেন বলে আশ্বাস দেন।  

এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন। এসময় তিনি বলেন, দেশে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হলে অবশ্যই প্রযুক্তি নির্ভর হতে হবে। এজন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি করা নয়, চাকরি দেওয়ার প্রত্যয়ে শিক্ষার্থীরা লেখা পড়া করছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে যে মানবসম্পদ তৈরি হয় তার অধিকাংশ চলে যায় দেশের বাইরে। এ কারণে দেশের চাহিদা অনুয়ায়ী লোকবল পাওয়া যায় না।  

এসময় বক্তারা আলোচনায় পার্কের বিভিন্ন সুযোগ সুবিধাগুলোও তুলে ধরেন।  


বাংলাদেশ সময়: ০৬১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
ইউজি/এসআইএস 
  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa