php glass

রেডিও কনফারেন্স ও ফেস্টিভ্যাল নিয়ে প্রস্তুতি সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় উপস্থিত অতিথিরা

walton

ঢাকা: ‘রেডিও এশিয়া কনফারেন্স ও রেডিও সং ফেস্টিভ্যাল-২০১৯’ নিয়ে বাংলাদেশ বেতারের সভাকক্ষে আয়োজিত হয়েছে প্রস্তুতি সভা। আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে এই উৎসব।

বুধবার (২৩ অক্টোবর) ফেস্টিভ্যাল আয়োজনের সার্বিক প্রস্তুতি নিয়ে সভাটি আয়োজিত হয়। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এতে সভাপতিত্ব করেন। সভা নিয়ে বাংলাদেশ বেতার এক তথ্য বিবরণীতে জানায়, তথ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেতার এই উৎসবের আয়োজন করবে এবং বাংলাদেশ টেলিভিশন এই আয়োজনে সহযোগিতা করবে।

সভায় তথ্য প্রতিমন্ত্রী ছাড়াও আয়োজক কমিটির সদস্য সচিব  নূরুল করিম, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্মেলনটি সফলভাবে আয়োজনের লক্ষ্যে নেওয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা হয়। সম্মেলন ও উৎসব বাস্তবায়নে গঠিত সব উপ-কমিটিকে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বর্তমানে ৭৬টি দেশের ২৭২টি সম্প্রচার প্রতিষ্ঠান এবিইউ’র সদস্য। ১৯৬৪ সালে প্রতিষ্ঠার পর থেকে এই ইউনিয়ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলসহ সারা বিশ্বের সম্প্রচার মাধ্যমের বিকাশের লক্ষ্যে কাজ করে চলেছে।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএইচএস/জেডএস

অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা
খাগড়াছড়িতে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড


অভিনেত্রী নওশাবার মামলা হাইকোর্টে স্থগিত
‘পরিবহনে চাঁদাবাজি বন্ধ হলে সব সমস্যার সমাধান হবে’
রাউজানে বিপুল অস্ত্রসহ ডাকাত সর্দার গ্রেফতার
ধর্মঘট স্থগিত, ঢাকা-চট্টগ্রাম-সিলেট সড়কে যান চলাচল শুরু
জামিন পেলেন আসিফ আকবর