php glass

রাজধানীতে ডিজিটাল আইসিটি ফেয়ার শুরু বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলন, ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডস্থ কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) পাঁচ দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯ বৃহস্পতিবার (১০ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে।

সোববার (০৭ অক্টোবর) রাজধানীল জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও ডিজিটাল আইসিটি ফেয়ারের আহ্বায়ক তৌফিক এহেসান।

তৌফিক এহেসান বলেন, দেশের সর্বস্তরের মানুষের মধ্যে কম্পিউটার ও তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষেই এ মেলার আয়োজন করা। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। প্রতিবছরের ন্যায় এবারও বিশেষ আয়োজন হিসেবে থাকবে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা, ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং প্রভৃতি সুবিধা। মেলায় স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাংবাদিকদের প্রবেশাধিকার উন্মুক্ত করা হয়েছে।

ডিজিটাল আইসিটি ফেয়ারের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষাবিদ ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, এফবিসিসিআই’র পরিচালক ও বাংলাদেশ কম্পিউটার সমিতির নেতারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিজিটাল আইসিটি ফেয়ারে গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি স্লোগানে ১০ম বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। কম্পিউটার সিটি সেন্টারের ১ম থেকে ১০ম তলা পর্যন্ত ১ লাখ ৬৫ হাজার বর্গফুট এরিয়াজুড়ে এ মার্কেটের ৭৪৬টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল এ মেলায় পণ্য প্রদর্শন করবে।

এবার মেলার প্রধান স্পন্সর হিসেবে রয়েছে বিশ্বখ্যাত কয়েকটি ব্র্যান্ডের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান। প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে এসার, ডেল, এইচপি, ক্যাসপারস্কাই। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে- আসুস, লেনোভো, এডাটা। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে ডাহুয়া ও টিপি-লিংক। স্পন্সর হিসেবে রয়েছে ইসেট, টেনডা, ট্রানসেন্ড, ওয়েব লিংক। গেমিং পার্টনার হিসেবে রয়েছে গিগাবাইট।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
ইএআর/এএটি

মরুর বুকে বাঘের গর্জন
রহস্যঘেরা বিস্ফোরণ, চুলার ওপর এখনো তরকারি!
রাতে পেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক!
বরিশাল আদালতের সহকারী সেরেস্তাদার সাময়িক বহিষ্কার
তামিম-মাশরাফির সঙ্গে ঢাকায় আফ্রিদি


জেনে নিন বিপিএলে কে কোন দলে
বিয়ের দাবি করায় নির্যাতনের শিকার মা-মেয়ে
‘কেউ হতাশ হবেন না, রাষ্ট্র সবার দায়িত্ব নিচ্ছে’
আঙ্কারায় শুরু হচ্ছে বাংলাদেশ-তুরস্ক অর্থনৈতিক কমিশন সভা
রাজধানীতে লিফটচাপায় যুবকের মৃত্যু