php glass

আন্তঃমোবাইল ব্যাংকিং চালুর কাজ চলছে: পলক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ছবি- শাকিল আহমেদ

walton

ঢাকা: এক মোবাইল ব্যাংকিং থেকে অন্য মোবাইল ব্যাংকিংয়ে টাকা পাঠানোর আন্তঃব্যবস্থা চালুর জন্য সরকার কাজ করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 

রোববার (২২ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)-এর সম্মেলন কক্ষে ই-গর্ভনমেন্ট র‌্যাংকিং বিষয়ে সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী একথা জানান।
 
ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মে মোবাইল ব্যাংকিং নিয়ে বাংলাদেশ তৃণমূলেও বেশ অগ্রগতি অর্জন করেছে।
 
প্রতিমন্ত্রী পলক বলেন, আমাদের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন, আমাদের চার কোটির মতো মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট, এক কোটি ৩০ লাখ মায়েদের অ্যাকাউন্ট যেখানে শিক্ষাবৃত্তি যাচ্ছে এবং ২০ লাখ মোবাইল ফোন প্রধানমন্ত্রী কিনে দিয়েছেন গ্রামের মায়েদের। গত সপ্তাহে ১১টি উপজেলায় মোবাইল ব্যাংকিং ভাতা প্রোভাইড করেছি, ৬৪ হাজার কোটি টাকা যদি দিতে পারি তাহলে বিরাট চাপ সামলে নিতে পারবো।
 
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে গ্রামীণফোন থেকে রবিতে, রবি থেকে টেলিটক, টেলিটক থেকে এয়ারটেলে ফোন করতে পারি। কিন্তু বিকাশ থেকে সিওর ক্যাশে টাকা পাঠাতে চান সেটা সম্ভব নয়, যদি সিওর ক্যাশ থেকে রকেটে পাঠাতে চান সেটা সম্ভব নয়।
 
‘মোবাইল থেকে যদি একটা থেকে আরেকটায় ফোন করা যায়, তাহলে মোবাইল ফাইন্যান্সিয়ালে কেন অ্যাড করতে পারবো না। এটা উপদেষ্টা মহোদয় (সজীব ওয়াজেদ জয়) আমাদের নির্দেশনা দিয়েছেন, আমরা এ বিষয়ে কাজ করছি। এটা দ্রুত করতে পারি তাহলে মেজর শিফট করতে পারি।’
 
সংবাদ সম্মেলনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এর প্রকল্প পরিচালক মো. মুস্তাফিজুর রহমান, এটুআই এর পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
শীতের খাবার চিকেন মোমোর রেসিপি
সিলেটকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় রাজশাহীর
মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ত্রিপুরা: বিপ্লব
হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক
দুর্নীতির দায়ে কারাভোগী ব্যক্তিকে সরকার সহযোগিতা করবে না


শীতের শুরুতেই ‘সুবাস’ ছড়াচ্ছে গোলাপ গ্রাম
ব্রিটিশ নির্বাচনে রুশনারার পর আফসানার চমক
ডাউকি সীমান্ত দিয়ে যাতায়াত-পণ্য রফতানি বন্ধ
লাল-সবুজের পতাকা তৈরিতে ব্যস্ত কারিগরেরা
এবার শিলংয়ে কারফিউ, ইন্টারনেট সেবা বন্ধ