ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে ১দিনে করোনায় আক্রান্ত ১৬৯০ জন, মৃত ২৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২০
পশ্চিমবঙ্গে ১দিনে করোনায় আক্রান্ত ১৬৯০ জন, মৃত ২৩

কলকাতা: পশ্চিমবাংলায় একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ১৭শ'র পথে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন জন ১ হাজার ৬৯০ জন। ফলে বৃহস্পতিবার (১৬ জুলাই) পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়ালো ৩৬ হাজার ১১৭ জন।

এদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ১ হাজার ২৩ জন।

এছাড়া করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭৩৫ জন। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন ২১ হাজার ৪১৫ জন। ফলে শতাংশের হারে রাজ্যে সুস্থতার হার দাঁড়ালো ৫৯ দশমিক ২৯ শতাংশ।

সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। শহরে একদিনে আক্রান্ত হয়েছেন ৬৩৪ জন। কলকাতায় মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫১২ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনায় ৩ হাজার ২২৪, হাওড়া ১ হাজার ৪১৫, দক্ষিণ ২৪ পরগনায় ১ হাজার ২৮০, মালদায় ৫৫৯ ও হুগলিতে ৫৫২ জন।

এছাড়া স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়েছে, বৃহস্পতিবার নতুন করে ১৩ হাজার ১৮০টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৬ লক্ষ ৬৩ হাজার ১০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অপরদিকে ভারতেও বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৬৯৬ জন। এই নিয়ে বৃহস্পতিবার অব্দি ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ লাখ ৬৮ হাজার ৮৭৭ জন। এছাড়া সবমিলিয়ে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ২৪ হাজার ৯১৫ জনের।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa