ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

ভারত

করোনা নিয়ে আরো কড়া হচ্ছেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
করোনা নিয়ে আরো কড়া হচ্ছেন মমতা

কলকাতা: দিন দিন পশ্চিমবাংলায় বাড়ছে করোনা সংক্রমণ। তবে আক্রান্তের পাশাপাশি ডাক্তার, পুলিশ, প্রশাসনের মতো করোনা যোদ্ধাদের সহযোগিতায় সুস্থ হওয়ার হারও বাড়ছে প্রতিদিন। তাই এহেন পরিস্থিতিতে করোনা যোদ্ধাদের সহযোগিতায় নতুন পরিকল্পনা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার (১৫ জুলাই) রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, এবার থেকে করোনা যোদ্ধারা মারা গেলে তাদের পরিবারকে ১০ লাখ রুপি করে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার। পাশাপাশি তাদের পরিবারপিছু একজনকে সরকারি চাকরি দেওয়া হবে।

সম্মান জানাতে মেডেল, মানপত্র দেওয়ার কথাও ঘোষণা করলেন মমতা।

পাশাপাশি মমতা জানান, এখনো অব্দি রাজ্যে করোনায় ১২ জন সরকারি কর্মীর মৃত্যু হয়েছে। সবার কাছে অনুরোধ করছি আপনারা সচেতন না হলে ম্যাজিক করে এই মহামারি আটকাতে পারবো না। রাজ্যে সংক্রমণ আরো বাড়বে। কারণ আমরা টেস্ট সংখ্যাও বাড়াবো। পরীক্ষা বাড়ালে সংক্রমণ বাড়বে।

পাশাপাশি রাজ্যবাসীর উদ্দেশে তিনি বলেন, খুব প্রয়োজন না হলে বাড়ির বাইরে বের হবেন না। ভিড় এড়িয়ে চলুন। আপনারা দায়িত্ব নিন। রাস্তায় কোথাও অহেতুক জমায়েত বা ভিড়ভাট্টা দেখলে ফাঁকা করে দিন। আমি প্রতিটা ক্লাবকে এই আবেদন করছি। তবে আইন নিজেদের হাতে তুলে নেবেন না।

অপরদিকে নবান্নের গতিবিধি লক্ষ্য করলে বোঝা যায়, করোনা মোকাবিলায় আরও কড়া পদক্ষেপ নিতে চলেছে রাজ্য সরকার। করোনাকালের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (১৬ জুলাই) মুখ্যমন্ত্রী ভিডিও কনফারেন্স করবেন সব জেলার ডিএম, এসপি কর্তাদের সঙ্গে। বৈঠকে উপস্থিত থাকবে কলকাতা পুলিশ ও পুরসভার দায়িত্বপ্রাপ্ত কর্তারাও। একইসঙ্গে ওইদিনই ভিন্নভাবে বৈঠক করবেন রাজ্য মন্ত্রিসভার সঙ্গেও।

মনে করা হচ্ছে ওই বৈঠকেই করোনা মোকাবিলায় আগামী দিনে আরও শক্তিশালী রূপরেখা তৈরি করবেন মমতা। ফের একবার রাজ্যে কড়া লকডাউন ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী।

এছাড়া এদিন সাংবাদিক বৈঠকে রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলোর বিরুদ্ধে মমতা বলেন, নোংরা রাজনীতি করার সময় নয় এখন। এই যুদ্ধ কারুর একার নয়, সবার যুদ্ধ। করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকার কোনো অর্থ বরাদ্দ করেনি। যা করছে রাজ্য সরকার নিজের একক ক্ষমতায়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa