ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে একদিনে করোনায় আক্রান্ত ১ হাজার ৪৩৫ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
পশ্চিমবঙ্গে একদিনে করোনায় আক্রান্ত ১ হাজার ৪৩৫ জন

কলকাতা: পশ্চিমবঙ্গে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৩৫ জন। ফলে সোমবার (১৩ জুলাই) পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে দাঁড়ালো ৩১ হাজার ৪৪৮ জনে।

এদিন রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৯৫৬ জন।

এছাড়া করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৬৩২ জন। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন ১৯ হাজার ২১৩ জন। ফলে শতাংশের হারে রাজ্যে সুস্থতার হার দাঁড়ালো ৬১ দশমিক ৯ শতাংশ।

তবে এখনো পর্যন্ত সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৯৫ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনায় ২ হাজার ৬৯০, হাওড়ায় ১ হাজার ২৪৭, দক্ষিণ ২৪ পরগনায় ১ হাজার ৬৩ ও হুগলিতে ৪৭৪ জন।

এছাড়া স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়েছে, সোমবার ১১ হাজার ৩৫৯টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৬ লাখ ২৭ হাজার ৪৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭০১ জন। এই নিয়ে সোমবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ লাখ ৭৮ হাজার ২৫৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০০ জনের। সবমিলিয়ে করোনায় মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৭৪ জনের।

বাংলাদেশ সময়: ০৫৩৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa