php glass

রামেকে ইন্টার্নিদের কর্মবিরতি প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) ইন্টার্নদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। রোববার বিকেল ৫টা থেকে তারা পূর্ণাঙ্গভাবে কাজে যোগ দিয়েছেন। ৪ দফা দাবির মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ ৩টি দাবি মেনে নেওয়ায় তারা কাজে যোগ দেন। এর আগে শনিবার সকাল ১০টার দিকে ইন্টার্ন চিকিৎসকরা ৪ দফা দাবিতে কর্মবিরতি শুরু করেন।

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) ইন্টার্নদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

রোববার বিকেল ৫টা থেকে তারা পূর্ণাঙ্গভাবে কাজে যোগ দিয়েছেন। ৪ দফা দাবির মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ ৩টি দাবি মেনে নেওয়ায় তারা কাজে যোগ দেন। এর আগে শনিবার সকাল ১০টার দিকে ইন্টার্ন চিকিৎসকরা ৪ দফা দাবিতে কর্মবিরতি শুরু করেন।

রামেক হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে রোববার দুপুর ২টার দিকে তারা কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন। উদ্ভুত পরিস্থিতি ও ইন্টার্ন চিকিৎসকদের চলমান কর্মবিরতি নিয়ে দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ জরুরি বৈঠকে বসেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন উপ-পরিচালক আব্দুল মজিদ, হাসপাতালের প্রতিটি ওয়ার্ডের বিভাগীয় প্রধান, রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সৈয়দ গোলাম কিবরিয়া, উপাধ্যক্ষ ডা. দায়েম উদ্দিন।

ইন্টার্ন চিকিৎসকদের পক্ষে বৈঠকে যোগ দেন সুইট ও স্বাধীন।

ইন্টার্ন চিকিৎসক সুইট ও স্বাধীন বাংলানিউজকে জানান, কর্তৃপক্ষ তাদের ৩টি দাবি মেনে নিয়েছেন। অন্য দাবির বিষয়ে শিগগিরই ব্যবস্থা নেওয়ার আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার সকাল ৯টার দিকে বিনা চিকিৎসায় আসাদুজ্জামান আসাদ (৫০) নামে এক রেগীর মৃত্যুকে কেন্দ্র করে সকাল ১০টা থেকে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন।

হাসপাতালে ভর্তির পর অবহেলায় ওই রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগ এনে তার স্বজনরা ওয়ার্ডে ঢুকে ইন্টার্ন চিকিৎসকদের মারতে উদ্যত হলে এ পরিস্থিতি সৃষ্টি হয়।

পরে ইন্টার্নরা নিজেদের নিরাপত্তা নিশ্চিতসহ ৪ দফা দাবিতে কর্মবিরতি শুরু করে। দাবিগুলি হচ্ছে-নিরাপত্তা নিশ্চিতের জন্য হাসপাতালের মূল ৩টি গেটে পুলিশ পাহারা, রোগীর সাথে দুই জনের বেশি লোক ঢুকতে না দেওয়া, ইসিজি ম্যাশিন ও প্রতেক ওয়ার্ডে টেলিফোন লাইন সচলসহ সার্বক্ষণিক জরুরি ওষুধ মজুদ রাখা এবং শিফট ভিত্তিতে সর্বক্ষণ একজন সহাকারী অধ্যাপক সমমানের চিকিৎসকের উপস্থিতি নিশ্চিত করা।

এর মধ্যে শেষের দাবিটি ছাড়া বাকি ৩টি দাবি রোববার মেনে নিয়েছে কর্তৃপক্ষ। শেষের দাবিটি পরে আলোচনা সাপক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১২

দাগনভূঞায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
দুর্গাপুরে কাওসার হত্যায় ছাত্রলীগের প্রতিবাদ
ঈশ্বরদীতে নদীতে নৌকা ডুবে কৃষকের মৃত্যু
কক্সবাজারে ছাত্রদলের ঘোষিত ইউনিট কমিটি বাতিল
সোনামসজিদ সীমান্তে ১১৩০ বোতল ফেনসিডিল জব্দ


দুর্নীতি-সন্ত্রাস বন্ধের দাবি প্রগতিশীল বিভিন্ন সংগঠনের
দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক
নওগাঁয় ঘুষসহ সাব-রেজিস্ট্রি অফিসের দু’জন দুদকের হাতে আটক
আমিরাতের মানবসম্পদমন্ত্রীর সঙ্গে ইমরান আহমদের বৈঠক
স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ