ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

স্বাস্থ্য

করোনায় দেশে সাড়ে আট মাসে সবচেয়ে কম মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
করোনায় দেশে সাড়ে আট মাসে সবচেয়ে কম মৃত্যু

ঢাকা: করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও আটজন প্রাণ হারিয়েছেন। যা গত সাড়ে আট মাসের মধ্যে সবচেয়ে কম।

এ নিয়ে মোট মৃত্যু হয়েছে সাত হাজার ৯৫০ জনের।

একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৫৬ জন। সব মিলিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ২৯ হাজার ৬৮৭ জনে।

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৪ হাজার ৪৭২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫ টি, জিন-এক্সপার্ট ২৮ টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬ টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪৫৯ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১০ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৬৬৭ টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের সবাই পুরুষ। তাদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন ও চট্টগ্রাম বিভাগে একজন রয়েছেন। সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৮ হাজার ৩৫৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৭ হাজার ৩৩২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৪ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
পিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa