ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

স্বাস্থ্য

প্রথমে করোনা টিকা পাবে ঢামেকসহ চার হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
প্রথমে করোনা টিকা পাবে ঢামেকসহ চার হাসপাতাল

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ড প্রস্তুত করা হচ্ছে। সেখানে দেওয়া হবে করোনা ভাইরাসের টিকা।

তবে কর্তৃপক্ষ বলছে জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ড জরুরি কাজের জন্য আগে থেকেই প্রস্তুত ছিল। স্থানটিতে করোনা টিকা দেওয়া হতে পারে বলে আশা করা হচ্ছে।

এ বিষয়ে বুধবার (২০ জানুয়ারি) দুপুরে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বাংলানিউজকে জানান, সকালে বৈঠকে মহাপরিচালক (স্বাস্থ্য) নির্দেশনা দিয়েছেন করোনার টিকা দেওয়ার জন্য প্রস্তুতি নিতে। সে অনুযায়ী আমরা প্রস্তুতি নিচ্ছি। জরুরি বিভাগের আন্ডারগ্রাউন্ড করোনা টিকা দেওয়ার সম্ভাব্য স্থান হিসেবে রাখা হয়েছে। স্থানটি জরুরি কাজের জন্য আগে থেকেই প্রস্তুত করে রাখা হয়েছিল। সেটা এখন টিকা দেওয়ার কাজে ব্যবহার করা হতে পারে।

তিনি জানান, বৈঠকে মহাপরিচালক জানিয়েছেন আগামী মাসে আমরা টিকা পেতে পারি। দেশের যে চার হাসপাতাল প্রথমে টিকা পাবে তার মধ্যে ঢামেক হাসপাতালও রয়েছে। অন্য হাসপাতাল গুলোর মধ্যে রয়েছে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

তিনি আরও জানান, আমি কিছুক্ষণ আগে মহাপরিচালকের সঙ্গে বৈঠক শেষ করে হাসপাতালে এসেছি। হাসপাতালের বেশ কয়েকজনকে নিয়ে সভা করবো। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সঠিকভাবে করোনা টিকা প্রয়োগ করা নিয়ে কমিটিও করা হবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এজেডএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa