ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারি ২০২১, ১০ জমাদিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

নির্দিষ্ট বাজারে নারীদের জন্য বানানো হবে টয়লেট-ব্রেস্টফিডিং কর্নার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
নির্দিষ্ট বাজারে নারীদের জন্য বানানো হবে টয়লেট-ব্রেস্টফিডিং কর্নার

খুলনা: খুলনার নির্দিষ্ট কিছু সংখ্যক বাজারে নারীদের জন্য টয়লেট ও ব্রেস্টফিডিং কর্নার (শিশুদের বুকের দুধ খাওয়ানোর স্থান) বানানো হবে। এছাড়া মসজিদের ইমামদের প্রশিক্ষণ দিয়ে খুদবায় পুষ্টিবার্তা প্রচারের ব্যবস্থা নেওয়া হবে।



খুলনা জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানানো হয়। সোমবার (২৩ নভেম্বর) দুপুরে নারী, কিশোর-কিশোরী ও পাঁচ বছরের কম বয়সী শিশুদের পুষ্টিকর খাবার গ্রহণ নিশ্চিত করতে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় আরও জানানো হয়, পুষ্টি চাহিদা ও পুষ্টি গ্রহণ নিশ্চিত করতে ব্যাপক প্রচারের পাশাপাশি নারীদের সচেতন করে তোলা হবে। বিভিন্ন হাট বাজারে নারীরা তাদের পছন্দমতো পুষ্টিমান সম্পন্ন শাকসবজি কিনতে পারেন তার ব্যবস্থা রাখা হবে।

সভায় বক্তব্য রাখেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. হাফিজুর রহমান, ডা. সাদিয়া মনোয়ারা উষা প্রমূখ।

সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa