ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৫ ডিসেম্বর ২০২০, ১৮ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় করোনায় ১৯ মৃত্যু, শনাক্ত ১৬০৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
২৪ ঘণ্টায় করোনায় ১৯ মৃত্যু, শনাক্ত ১৬০৪

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৯০৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬০৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ছয় হাজার ৩৬৪ জনে।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ২২ হাজার ৭০৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৪৮ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৪১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩৩১ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ২৪ হাজার ৭০৩টি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৯ জনের মধ্যে ১২ জন পুরুষ ও নারী সাত জন। এদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ১৮ জনের ও বাড়িতে এক জনের।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১২৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৫ হাজার ৯৫৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৩ হাজার ৮৬২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa