রেকর্ড ৪০ জনের মৃত্যু করোনায়, নতুন শনাক্ত ২৫৪৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দেশে গত একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণে। একইসঙ্গে আরেক রেকর্ড গড়ে নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৪৫ জন। সুস্থ হয়েছেন আরও ৪০৬ জন।

দেশে করোনা ভাইরাস বিপর্যয় শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত একদিন ব্যবধানে যে সংখ্যক রোগী মারা গেছেন এবং শনাক্ত হয়েছেন, তার মধ্যে এ দুটোই সর্বোচ্চ; রেকর্ড।

রোববার (৩১ মে) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে ৫২টি ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে নতুন করে দুটি ল্যাব সংযুক্ত হয়েছে। একটি সরকারি। আরেকটি বেসরকারি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২২৯টি। আর পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৭৬টি।

ডা. নাসিমা বলেন, নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ১৫৩ জনে। মোট মৃত্যু হয়েছে ৬৫০ জনে। মোট সুস্থ হয়েছেন নয় হাজার ৭৮১ জন।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ৩১, ২০২০
পিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
রাজশাহীতে করোনাকালে মেস ভাড়া মওকুফের দাবি ছাত্র মৈত্রীর 
আরিচা পয়েন্টে যমুনার পানি বিপৎসীমার ৫৭ সে.মি. উপরে
লোহাগাড়ায় মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
এসোসিয়েটেড অক্সিজেনের আইপিওর অনুমোদন
ওজনে কারচুপি করে ম্যাজিস্ট্রেটের হাতে ধরা


করোনায় সিলেটে মৃত্যু বেড়ে ১১০
সিলেটে ফ্লাইট বাড়ালো ইউএস-বাংলা
১৬ জুলাই গণতন্ত্র অবরুদ্ধ দিবস: পরিবহন শ্রমিক লীগ
দেশের মুদ্রণ ও প্রকাশনা শিল্পে ক্ষতি ৪ হাজার কোটি টাকা
শেয়ারে কারসাজি: তিন প্রতিষ্ঠান ও দুই ব্যক্তিকে জরিমানা