করোনায় ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু, শনাক্ত ১৫৪১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডা. নাসিমা সুলতানা।

walton

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২০ জন পুরুষ ও দু’জন নারী। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ৫৪৪ জনের। শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।  নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৪১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জনে। শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ৪৮টি ল্যাবের মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৮৪৩টি। পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ১৫টি। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৬৬ হাজার ৪৫৬টি। ঢাকায় ২৫টি ও ঢাকার বাইরে ২৩টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি আরও জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন সাত হাজার ৯২৫ জন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭০ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৮১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৯৯৪ জন। ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ৫৭ জন। এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন ২৩৮০ জন।

তিনি আরও বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে ১৩ হাজার ২৬৪টি। প্রস্তুত করা হচ্ছে আরও ৭০০ শয্যা। ঢাকার ভেতরে রয়েছে সাত হাজার ২৫০টি। ঢাকা সিটির বাইরে ছয় হাজার ১৪টি শয্যা আছে। আইসিইউ সংখ্যা আছে ৩৯৯টি, ডায়ালাসিস ইউনিট আছে ১০৬টি।

২৪ ঘণ্টায় কোয়ারেন্টিইনে এসেছেন ২৭৮৯ জন, ছাড় পেয়েছেন ২০৮২ জন। মোট ছাড় পেয়েছেন ২ লাখ ১৪ হাজার ৪০৮ জন। বর্তমানে কোয়ারেন্টিইনে আছেন ৫৬ হাজার ৬৯৬ জন। কোয়ারেন্টিইনে ছিলেন ২ লাখ ৭১ হাজার ১০৪ জন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ২৭, ২০২০
এসই/আরআইএস

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
Nagad
রাজশাহীতে চোখ রাঙাচ্ছে কীর্তিনাশা পদ্মা
রাজধানীতে এক কিশোরের আত্মহত্যা
চলনবিলের যেকোনো দুর্যোগে জনগণের পাশে আছে সরকার: পলক
রডের পরিবর্তে বাঁশ: নারী ইউপি সদস্য বরখাস্ত
কেন্দ্রীয় মন্ত্রীর কাছে সিবিআই তদন্তের দাবি রিয়ার


‘সবার জন্য অনার্স-মাস্টার্স আর পিএইচডি ডিগ্রির প্রয়োজন নেই’
পাবনায় সওজের জায়গা দখল করে বহুতল ভবন-মার্কেট নির্মাণ
স্টার গ্রাহকদের স্বাস্থ্যসেবার পরিধি বাড়ালো গ্রামীণফোন
ইংল্যান্ডে করোনামুক্ত পাকিস্তানি স্পিনার, ফিরছেন স্কোয়াডে
লঞ্চ দুর্ঘটনা: তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পদক্ষেপ